বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ফের সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্রের টাউনশিপে চুরি

সংবাদদাতা, জঙ্গিপুর: সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্রের টাউনশিপে ফের দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল। দিন দশেক আগের গভীর রাতে টাউনশিপের বি ব্লকে চুরি হয়। কোয়ার্টারের দরজার তালা ভেঙে ঘরের দামি জিনিসপত্র নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। তার পর ফের দুষ্কৃতীদের হান আবাসনে। বারবার চুরির ঘটনায় রীতিমতো আতঙ্কিত আবাসনের বাসিন্দারা। অবিলম্বে দুষ্কৃতীদের  গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তাঁরা। এদিকে, আবাসনে পরপর চুরির ঘটনায় আবাসনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও আগের চুরির কিনারা করতে সক্ষম হয় পুলিস। তারপরেই আবাসনের নিরাপত্তা আরও বাড়ানো হয়। তারপরও  রক্ষীদের নজর এড়িয়ে কীভাবে চুরির ঘটনা ঘটছে, তা নিয়ে উদ্বিগ্ন আবাসনবাসী। স্থানীয় কয়েকজন দুষ্কৃতী এমন কাণ্ড ঘটাচ্ছে বলে কর্তৃপক্ষের দাবি। তাপবিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজার অলোককুমার মাইতি বলেন, আগের থেকে আরও বেশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিসকে পুরো বিষয়টি জানানো হয়েছে। পুলিস বিষয়টি দেখছে। 
জানা গিয়েছে, গভীর রাতে কয়েকজন দুষ্কৃতী আবাসনের পেছনের পাঁচিল টপকে বি ব্লকের আবাসনে প্রবেশ করে। ভারি কোনও কিছু দিয়ে  কোয়ার্টারের দরজার তালা ভেঙে ঘরে ঢোকে তারা। ঘরের দামি জিনিসপত্র নিয়ে চম্পট দেয়। দুষ্কৃতীরা হাতে ধারালো অস্ত্র নিয়ে আসে। চুরির পর দুষ্কৃতীরা আবাসন থেকে বেরিয়ে যাচ্ছে। সেই দৃশ্য সিসি ক্যামেরায় ধরাও পড়ে। টাউনশিপে একাধিক নাইটগার্ড নিযুক্ত থাকেন। তাছাড়া, টাউনশিপের গুরুত্বপূর্ণ জায়গায় সিসি ক্যামেরা লাগানো রয়েছে। তারপরও কীভাবে চুরির ঘটনা ঘটছে, তা নিয়ে উদ্বিগ্ন এলাকাবাসী। দুষ্কৃতীরা স্থানীয় ও টাউনশিপের প্রতিটি অলিগলি তাদের নখদর্পনে। ফলে নিরাপত্তা রক্ষী ও সিসি ক্যামেরার নজর এড়িয়ে তারা ঠিক গন্তব্যে পৌছে যায় বলে আবাসিকদের মত। আবাসনের পেছনের দিক দিয়েই তারা টাউনশিপে ঢোকে বলে অনুমান করছে পুলিস। টাউনশিপে ঠিকাদার ও তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন কাজে নিযুক্ত বাইরের লোককেও অবৈধভাবে কোয়ার্টার দেওয়া হয়েছে বলে অভিযোগ। 
সম্প্রতি, ব্লক সি আবাসনে কর্মীরা না থাকার সুযোগ নিয়ে পরপর প্রায় দশটি কোয়ার্টার থেকে সোনার গয়না সহ কয়েক লক্ষ টাকার দামি জিনিসপত্র নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। চুরির সামগ্রী ফিরে পেতে ও দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে সরব হন আবাসনবাসী। তাঁরা তাপবিদ্যুৎ কেন্দ্রের মূল গেটের সামনে অবস্থান বিক্ষোভও করেন। এছাড়াও সপ্তাহ তিনেক আগেই তাপবিদ্যুৎ কেন্দ্রের পাঁচ কর্মীকে অপহরণ করে দুষ্কৃতীরা। তাঁদের পাশের মাঠে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে সমস্ত কিছু ছিনিয়ে নেয় তারা। ঘটনায় জড়িত তিন দুষ্কৃতীকে পরে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিস। সাগরদিঘি থানার পুলিস জানিয়েছে, সিসি ক্যামেরার ফুটেজ দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করা গিয়েছে।

23rd     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ