দক্ষিণবঙ্গ

হোয়াটস অ্যাপে অর্ডার
দিলেই মিলছে হেরোইন
নদীয়ার পলাশী থেকে চলছে ‘হোম ডেলিভারি’

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মাদকেরও হোম ডেলিভারি! বাড়িতে বসে অর্ডার দিলেই নিরাপদেই পৌঁছে যাচ্ছে হেরোইন, ব্রাইন সুগার, গাঁজা প্রভৃতি। নদিয়ার পলাশী থেকে হেরোইন আসছে মুর্শিদাবাদে। হোয়াটসঅ্যাপে লিখলে কিংবা কল করে বলে দিলেই  কারবারিদের হাতে চলে আসছে এইসব মাদক। ছোট প্যাকেট করেই হেরোইন সাপ্লাই দিচ্ছে দুষ্কৃতীরা। সেই মাদক পুরিয়া করে বিক্রি করা হচ্ছে এলাকায়। ডোমকলের এক মাদক কারবারিকে পাকড়াও করার পর এমন চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। ধৃতের নাম রাকিবুল ইসলাম। তার বাড়ি ডোমকলের আলিনগর ঘাটপাড়া এলাকায়। তার কাছে থেকে ১৬০ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। অভিযুক্তকে বৃহস্পতিবার আদালতে তোলা হলে পাঁচদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
পুলিস জানিয়েছে, ধৃতকে জিজ্ঞাসাবাদ করে এই কারবারে যুক্ত বাকিদের খোঁজে তল্লাশি চালানো হবে। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে ডোমকলের বিলাসপুর কাটাদাড়া ব্রিজের কাছে অভিযান চালিয়ে মাদক রাকিবুলকে পাকড়াও করা হয়। ধৃত এর আগেও মাদকের কারবার চালাত বলেই পুলিস মনে করছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওইদিন রাতে পলাশী থেকে এক ক্যারিয়ার মাদক নিয়ে কাটাদাড়া ব্রিজের কাছে পৌঁছে দিয়ে চলে যায়। সেই মাদক লুকিয়ে নিয়ে হেঁটে বাড়ির দিকে ফিরছিল রাকিবুল। সে সময় বমাল সহ তাকে পাকড়াও করে ডোমকল থানার পুলিস। এই মাদক ছোট ছোট পুরিয়া করে স্থানীয় বাজারে ছড়িয়ে দেওয়া হয় বলেই অনুমান পুলিসের। 
পুলিস জানিয়েছে, ডোমকল-জলঙ্গি রাজ্য সড়কের কাছে এসে মাদকের ডেলিভারি দেওয়া হয়েছিল। তারপর সেই মাদক নিয়ে রাকিবুল কিভাবে বিক্রি করত, সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 
কয়েকদিন আগেই ফরাক্কায় মাদক সমেত গ্রেফতার হয় বিহারি গ্যাংয়ের তিন সদস্য। অন্তর্বাসের ভিতরে লুকিয়ে তিন যুবক মাদক ডেলিভারি করার চেষ্টা করছিল। কালিয়াচক থেকে মাদক কিনে পাচারের চেষ্টা করছিল ওই তিন যুবক। কালিয়াচক থেকে নানা গাড়ি বদল করে শেষে অটো করে নিউ ফরাক্কা আসে পাচারকারীরা। তারপর ফরাক্কা থেকে ট্রেন ধরে বিহারে পালিয়ে যাওয়ার উদ্দেশ্য ছিল তাদের। তার আগেই পুলিস তাদের পাকড়াও করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ২৭৬ গ্রাম হেরোইন উদ্ধার হলে পুলিস তাদের গ্রেপ্তার করে।
লালগোলা, রানিনগর, জলঙ্গি, সাগরপাড়া এলাকায় অনেক যুবকই মাদক পাচারের ক্যারিয়ার হিসেবে কাজ শুরু করেছে। প্রত্যেকেই মাদকের হোম ডেলিভারি দেওয়ার কাজ করে। এপ্রিল মাসের মাঝামাঝি লালগোলা সীমান্তের খান্ডুয়া এলাকায় ১১৫ নম্বর বাহিনীর বিএসএফ কর্মীরা ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে এমনই এক মাদক পাচারকারীকে আটক করে। ধৃতের কাছ থেকে ৩০ গ্রাম বাদামি রঙের মাদক উদ্ধার হয়েছে। একটি প্যাকেট মাদক নিয়ে সে বাংলাদেশের সীমান্তে পৌঁছে দেওয়ার চেষ্টা করছিল। প্রতি প্যাকেট মাদক পাচারের জন্য দুই হাজার টাকা করে পেত বলেই জানতে পারে বিএসএফ। ধৃত ওই যুবকের বাড়ি মুর্শিদাবাদে। পাচারকারী ওই যুবক রাতে মাদকের একটি প্যাকেট নিয়ে লালগোলা থেকে বাংলাদেশে নিয়ে যাওযার চেষ্টা করছিল। তাকে করে পুলিসের হাতে তুলে দেয় বিএসএফ। 
 ধৃত পাচারকারী ও উদ্ধার হওয়া হেরোইন।-নিজস্ব চিত্র
13Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা