বিদেশ

ইজরায়েলকে সর্বোচ্চ পর্যায়ের প্রত্যাঘাতের হুঁশিয়ারি ইরানের

তেহরান: ইরান-ইজরায়েল উত্তেজনা ঘিরে রীতিমতো বারুদের স্তূপে দাঁড়িয়ে পশ্চিম এশিয়া। ইরানের বিদেশ মন্ত্রক জানাল, রাতের অন্ধকারে চলা হামলা নিয়ে তদন্ত শুরু করেছে তেহরান। বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদুল্লাইয়ান বলেন, এই ঘটনার সঙ্গে ইজরায়েলের যোগ থাকার কোনও প্রমাণ এখনও মেলেনি। তবে তাঁর হুঁশিয়ারি, ইজরায়েল যদি ইরানের স্বার্থ বিরোধী আর একটিও পদক্ষেপ করে তাহলে সর্বোচ্চ পর্যায়ের প্রত্যাঘাত করবে তেহরান। এরই মধ্যে মধ্য ইরাকের একটি সেনাঘাঁটিতে হামলা ঘিরে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে। ইরাকের ওই সেনাঘাঁটির নিয়ন্ত্রণে রয়েছে ইরানপন্থী এক বাহিনী। এই হামলায় একজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে ৮ জন। তবে মার্কিন বাহিনী ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, এই হামলার সঙ্গে তারা যুক্ত নয়।
রাতের অন্ধকারে ইরানে যে হামলা চলেছে, তা নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিদেশমন্ত্রী আমিরাবদুল্লাইয়ান। তিনি বলেন, ড্রোনগুলি ইরানের ভিতর থেকেই উড়েছিল। কয়েকশো মিটার দূরে যাওয়ার পর সেগুলি ধ্বংস করা হয়েছে। তবে এগুলির সঙ্গে ইজরায়েলের কোনও যোগসূত্র আমরা এখনও পাইনি। তদন্ত চলছে। একইসঙ্গে তিনি জানিয়ে দেন, ইজরায়েল ফের কোনও হামলা চালালে প্রত্যাঘাতে সময় নষ্ট করবে না ইরান। আর সেই প্রত্যাঘাত হবে সর্বোচ্চ পর্যায়ের।
রিপোর্ট অনুযায়ী, হামলার লক্ষ্যে ছিল ইসফাহান শহরের কাছে অবস্থিত ইরানের বায়ুসেনা ঘাঁটি। তবে কোনও ক্ষয়ক্ষতির আগেই সেই হামলা প্রতিহত করে ইরানের এয়ার ডিফেন্স সিস্টেম। 
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা