বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

ইজরায়েলকে সর্বোচ্চ পর্যায়ের প্রত্যাঘাতের হুঁশিয়ারি ইরানের

তেহরান: ইরান-ইজরায়েল উত্তেজনা ঘিরে রীতিমতো বারুদের স্তূপে দাঁড়িয়ে পশ্চিম এশিয়া। ইরানের বিদেশ মন্ত্রক জানাল, রাতের অন্ধকারে চলা হামলা নিয়ে তদন্ত শুরু করেছে তেহরান। বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদুল্লাইয়ান বলেন, এই ঘটনার সঙ্গে ইজরায়েলের যোগ থাকার কোনও প্রমাণ এখনও মেলেনি। তবে তাঁর হুঁশিয়ারি, ইজরায়েল যদি ইরানের স্বার্থ বিরোধী আর একটিও পদক্ষেপ করে তাহলে সর্বোচ্চ পর্যায়ের প্রত্যাঘাত করবে তেহরান। এরই মধ্যে মধ্য ইরাকের একটি সেনাঘাঁটিতে হামলা ঘিরে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে। ইরাকের ওই সেনাঘাঁটির নিয়ন্ত্রণে রয়েছে ইরানপন্থী এক বাহিনী। এই হামলায় একজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে ৮ জন। তবে মার্কিন বাহিনী ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, এই হামলার সঙ্গে তারা যুক্ত নয়।
রাতের অন্ধকারে ইরানে যে হামলা চলেছে, তা নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিদেশমন্ত্রী আমিরাবদুল্লাইয়ান। তিনি বলেন, ড্রোনগুলি ইরানের ভিতর থেকেই উড়েছিল। কয়েকশো মিটার দূরে যাওয়ার পর সেগুলি ধ্বংস করা হয়েছে। তবে এগুলির সঙ্গে ইজরায়েলের কোনও যোগসূত্র আমরা এখনও পাইনি। তদন্ত চলছে। একইসঙ্গে তিনি জানিয়ে দেন, ইজরায়েল ফের কোনও হামলা চালালে প্রত্যাঘাতে সময় নষ্ট করবে না ইরান। আর সেই প্রত্যাঘাত হবে সর্বোচ্চ পর্যায়ের।
রিপোর্ট অনুযায়ী, হামলার লক্ষ্যে ছিল ইসফাহান শহরের কাছে অবস্থিত ইরানের বায়ুসেনা ঘাঁটি। তবে কোনও ক্ষয়ক্ষতির আগেই সেই হামলা প্রতিহত করে ইরানের এয়ার ডিফেন্স সিস্টেম। 

21st     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ