বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

হিন্দুদের উপর আক্রমণ, বিচার চেয়ে চিঠি ভারতীয় বংশোদ্ভূতের

ওয়াশিংটন: সাম্প্রতিক সময়ে আমেরিকার বুকে ভারতীয়দের উপর আক্রমণের ঘটনায় উদ্বিগ্ন সেদেশের প্রশাসন। হামলা রুখতে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। এবার এপ্রসঙ্গে বোমা ফাটালেন মার্কিন আইনসভার ভারতীয় বংশোদ্ভূত সদস্য শ্রী থানেদার। সোমবার ওয়াশিংটনের জাতীয় প্রেস ক্লাবে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংস্থা ‘হিন্দু অ্যাকশন’। সেখানে থানেদার জানান, মার্কিন যুক্তরাষ্ট্রে হিন্দু এবং হিন্দুধর্মের উপর আক্রমণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। তাঁর অভিযোগ, এধরনের ঘৃণ্য আক্রমণের মধ্য দিয়ে আদতে সুপরিকল্পিতভাবে হিন্দু-বিরোধী আক্রমণের সূচনা হয়েছে। এর বিরুদ্ধে হিন্দুদের ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক দিয়েছেন তিনি। 
শ্রী থানেদারের অভিযোগ, গত কয়েক মাস ধরে নিউ ইয়র্ক, ক্যালিফোর্নিয়া সহ আমেরিকার বিভিন্ন প্রান্তে হিন্দু মন্দিরগুলিতে একাধিক আক্রমণের ঘটনা ঘটেছে। হিন্দু সম্প্রদায় আতঙ্কে রয়েছে। তা সত্ত্বেও স্থানীয় প্রশাসনের তরফে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়নি। এমনকী কোনো সন্দেহভাজনকে গ্রেপ্তারও করা হয়নি। আমরা এই সমস্যার কোনও সমাধান দেখতে পাইনি। 
সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বিচার বিভাগকে চিঠি দিয়ে হামলার তদন্তের অনুরোধ জানিয়েছেন শ্রী থানেদার এবং আমেরিকান আইনসভার আরও ৪ ভারতীয় বংশোদ্ভূত সদস্য।

17th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ