বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

ক্লাবে ঢুকতে বাধা, আমেরিকায় ঠান্ডায় জমে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার

নয়াদিল্লি: বারবার আর্জি জানানো সত্ত্বেও মেলেনি ক্লাবে ঢোকার অনুমতি। আর তার জেরেই আমেরিকার প্রবল ঠান্ডায় জমে মৃত্যু হয়েছিল ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়া অকূল ধাওয়ানের। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইলিনয়ের শ্যাম্পেন কাউন্টি করোনার দপ্তর। তাতেই সামনে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। রিপোর্ট অনুযায়ী, দীর্ঘক্ষণ ঠান্ডায় দাঁড়িয়েছিলেন অকূল। পরে হাইপোথার্মিয়ায় তাঁর মৃত্যু হয়। 
সূত্রের খবর, গত ২০ জানুয়ারি বন্ধুদের সঙ্গে ইলিনয় বিশ্ববিদ্যালয়ের কাছে অবস্থিত একটি ক্লাবে গিয়েছিলেন অকূল। সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে সেই দৃশ্য। ক্লাবে গেলেও অকূলকে ভিতরে ঢোকার অনুমতি দেয়নি সেখানকার কর্মীরা। একাধিকবার আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি। এরপরেই নিখোঁজ হয়ে যান অকূল। বাইরে তাপমাত্রা তখন হিমাঙ্কের বেশ খানিকটা নীচে। বারবার ফোন করলেও অকুলের সাড়া পায়নি তাঁর বন্ধুরা। এরপরেই পুলিসের দ্বারস্থ হন এক বন্ধু। খবর পাওয়ামাত্র তল্লাশি শুরু করে পুলিস। কিন্তু অকুলের কোনও সন্ধান মেলেনি। অবশেষে পরদিন সকাল ১১টা নাগাদ একটি বিল্ডিংয়ের পিছনে উদ্ধার হয় ওই পড়ুয়ার মৃতদেহ। ক্লাব থেকে ঘটনাস্থল মাত্র চার মিনিটের হাঁটা পথ। ঘটনায় পুলিসি গাফিলতির অভিযোগ এনেছে অকূলের অভিভাবকরা। তাঁদের দাবি, পুলিস ঠিকমতো তল্লাশি চালায়নি। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। 
স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত চিঠিতে মৃত পড়ুয়ার অভিভাবকদের ক্ষোভ, ‘এমন খবর পাব জীবনেও ভাবতে পারিনি। এই ক্ষতি কখনও পূরণ হবে না।’ প্রসঙ্গত, ইলিনয় বিশ্ববিদ্যালয়ে ইলেক্ট্রিকাল এবং কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগে রোবটিক্স নিয়ে পড়াশোনা করছিলেন অকূল।

24th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ