বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিদেশ
 

সেনার শর্তে প্রধানমন্ত্রীর দাবি ছাড়লেন নওয়াজ, পাকিস্তানে নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে, স্বীকার করে ইস্তফা আধিকারিকের

লাহোর: পাকিস্তানের সাধারণ নির্বাচনে কারচুপির অভিযোগ আনলেন এক প্রশাসনিক কর্তা। মুখ্য নির্বাচন কমিশনার এবং প্রধান বিচারপতিকে ভোট কারচুপির সঙ্গে জড়িত বলে তোপ দাগেন রাওয়ালপিণ্ডির সদ্য প্রাক্তন কমিশনার লিয়াকত আলি চট্টা। এমনকী, সমস্ত অন্যায়ের দায় নিজের কাঁধে নিয়ে পদত্যাগ করেন তিনি। উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে আগেই পিটিআই সহ পাকিস্তানের অন্যান্য রাজনৈতিক দলগুলি কারচুপির অভিযোগে সরব হয়েছিল। এবার সেই অভিযোগেই কার্যত সিলমোহর দিয়ে প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন রাওয়ালপিণ্ডির প্রাক্তন কমিশনার। 
রাওয়ালপিণ্ডি স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ‘যে সকল প্রার্থীরা হেরেছেন, তাঁদের ইচ্ছাকৃতভাবে হারানো হয়েছে। এই ভোট আসেলে প্রহসনের ভোট। তাই এই সমস্ত অন্যায়ের দায় নিয়ে পদত্যাগ করছি। যে অন্যায় করেছি তার জন্য শাস্তি হওয়া উচিত। এই অন্যায়ে জড়িতদেরও শাস্তি হওয়া উচিত।’ শুধু তাই নয়, তার উপর এমন চাপ তৈরি করা হয় যে, একসময় আত্মহত্যার কথাও চিন্তা করেন তিনি। তারপরই জনগণকে সবকিছু জানানোর সীদ্ধান্ত নেন লিয়াকত। অন্যান্য আমলাদের উদ্দেশ্যে তাঁর আবেদন, ‘রাজনীতিকদের কথায় প্রভাবিত হয়ে অন্যায় করবেন না।’ তবে বিবৃতি জারি করে চট্টার এই অভিযোগ উড়িয়ে দিয়েছে পাকিস্তান নির্বাচন কমিশন। তাঁদের দাবি, প্রধান নির্বাচন কমিশনার বা নির্বাচন কমিশনের বিরুদ্ধে লিয়াকত যে অভিযোগ এনেছেন, তা সম্পূর্ণ অযৌক্তিক। তাই কমিশনের তরফে নির্বাচনী ফলাফলে পরিবর্তনের কোনও নির্দেশিকা জারি হয়নি। তবে বিষয়টি খতিয়ে দেখার কথা জানানো হয়েছে। 
অন্যদিকে, চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার ডাক দিয়েও শেষে ভাই শাহবাজকে মুখ হিসাবে তুলে ধরেন নওয়াজ। দলীয় সূত্রে খবর, সম্প্রতি মসনদে বসা নিয়ে নওয়াজ শরিফকে শর্ত দেয় পাক সেনা। বলা হয় তিনি সেনার সঙ্গে বোঝাপড়া করে প্রধানমন্ত্রিত্ব গ্রহণ করতে পারেন, অন্যথায় মেয়ে মারিয়মকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে বসাবেন। কিন্তু দু’টি একসঙ্গে সম্ভব নয়। শেষপর্যন্ত মেয়ের কথা ভেবেই প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নকে জলাঞ্জলি দেন পিএমএলএন সুপ্রিমো নওয়াজ। 

18th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ