বিদেশ

ভারতীয় বংশোদ্ভূত শিশুকন্যাকে খুন,
মার্কিন নাগরিকের ১০০ বছরের জেল

ওয়াশিংটন: লক্ষ্যভ্রষ্ট গুলিতে বেঘোরে মৃত্যু হয়েছিল পাঁচ বছরের এক ভারতীয় বংশোদ্ভূত শিশুকন্যার।  আমেরিকার লুইসিয়ানায় দু’বছর আগের এই মর্মান্তিক ঘটনায় সাজা হল এক মার্কিন নাগরিকের। দোষী সাব্যস্ত যুবককে ১০০ বছরের সশ্রম কারাদণ্ড দিল আদালত। 
স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্কহাউস ড্রাইভের একটি হোটেলের মালিক ছিলেন ভারতীয় বংশোদ্ভূত দম্পতি বিমল ও স্নেহাল প্যাটেল। হোটেলের নীচের একটি ঘরে পাঁচ বছরের মেয়েকে নিয়ে থাকতেন তাঁরা। ২০২১ সালে ওই ঘটনার দিন হোটেলের নীচের একটি ঘরে খেলা করছিল মেয়েটি। সেই সময় হোটেল লাগোয়া পার্কিং লটে দুই ব্যক্তির বচসা বেধে যায়।  নিজেদের মধ্যে এই ঝামেলা চলার সময় জোসেফ লি স্মিথ নামে যুবক অন্য ব্যক্তিকে তাক করে গুলি ছোঁড়ে। কিন্তু গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে মায়া নামে ওই শিশুর মাথায় লাগে। আশঙ্কাজনক অবস্থায় মায়াকে তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনদিন পর তার মৃত্যু হয়। 
এই ঘটনায় দোষী সাব্যস্ত স্মিথকে ৬০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন জেলা দায়রা আদালতের বিচারক জন ডি মোসলি। আদালত জানিয়েছে, কোনওভাবেই প্যারোলে মুক্তির ছাড়া পাবে না স্মিথ। এমনকী সাজা কমানোর কোনও আবেদন সে করতে পারবে না। এখানেই শেষ নয়। বিচার প্রক্রিয়ায় বাধা দেওয়ার জন্য ২০ বছর এবং মায়ার মৃত্যু সংক্রান্ত অন্য কয়েকটি পৃথক মামলায় আরও ২০ বছরের সাজা হয় স্মিথের। সব মিলিয়ে তার সাজার মেয়াদ ১০০ বছর।
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা