দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

রক্তের নুমনা বদলে প্রভাব খাটানোর অভিযোগ মন্ত্রী ও বিধায়কের বিরুদ্ধে

পুনে: পুনের পোরসে কাণ্ডে চাকরি গেল দুই চিকিৎসকের। ৩ লক্ষ টাকা নিয়ে অভিযুক্ত নাবালকের রক্তের নমুনা বদলে দেওয়ার অভিযোগ উঠেছে চিকিৎসক শ্রীহরি হারনলের বিরুদ্ধে। এজন্য শহরের সাসুন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ হারনল ও চিকিৎসক অজয় তাওড়েকে  বরখাস্ত করেছে। ১৯ মে ভয়াবহ দুর্ঘটনার পর পোরসে চালক অভিযুক্ত নাবালককে এই সরকারি হাসপাতালেই মেডিক্যাল পরীক্ষার জন্য নিয়ে আনা হয়েছিল। রক্তের নমুনায় কারচুপির অভিযোগে সোমবারই হাসপাতালে মুখ্য মেডিক্যাল অফিসার হারনলকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ছাড়াও হাসপাতালের ফরেন্সিক মেডিসিন ডিপার্টমেন্টের প্রধান তাওড়ে ও এক কর্মী অতুল ঘাটকাম্বলেকেও গ্রেপ্তার করেছে পুলিস। হাসপাতালের ডিন বিনায়ক কালে জানিয়েছেন, তাওড়ে এবং  হারনলকে ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে। আর ঘাটকাম্বলেকেও সাসপেন্ড করা হয়েছে। 
পোরসে-কাণ্ডে প্রথম থেকেই রাজনৈতিক প্রভাবের অভিযোগ উঠেছে। এবার খোদ সাসুন হাসপাতালের ডিন রাজ্যের এক মন্ত্রী এবং বিধায়কের বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগ করেছেন। জানা গিয়েছে, অভিযুক্ত নাবালকের রক্তের নমুনা বদলানোর জন্য অভিযুক্ত এক চিকিৎসককে রাজ্যের এক মন্ত্রী এবং এক বিধায়কের সুপারিশে ফরেনসিক বিভাগের প্রধান করা হয়েছিল। বুধবার সাংবাদিক সম্মেলন করেন হাসপাতালের ডিন বিনায়ক কালে। তাঁর অভিযোগ, রাজ্যের চিকিৎসা-শিক্ষামন্ত্রী হাসান মুশরিফ এবং বিধায়ক সুনীল টিংরে চিঠি লিখেছিলেন। সেখানে ডাঃ অজয় ​​তাওড়েকে সাসুন হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান করার জন্য বলা হয়েছিল। মন্ত্রী ও বিধায়ক— দু’জনেই রাজ্যে ক্ষমতাসীন জোট এনসিপি অজিত পাওয়ার গোষ্ঠীর সদস্য। দুর্ঘটনার পর বিধায়ক সুনীল টিংরের বিরুদ্ধেই ইয়েরওয়াড়া থানায় গিয়ে পুলিসকে প্রভাবিত করার অভিযোগ উঠেছে।
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা