দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

প্রবল তাপপ্রবাহে বিহারে অসুস্থ ৫০ পড়ুয়া

পাটনা: প্রবল তাপপ্রবাহে বিপর্যস্ত উত্তর ভারত। হিটস্ট্রোকে আক্রান্তের পাশাপাশি গরমে অসুস্থ হয়ে পড়া মানুষের সংখ্যাও লাফিয়ে বাড়ছে। সেই তালিকায় রয়েছে বিহারও। ইতিমধ্যে সেখানকার তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে। প্রবল গরমে অসুস্থ হয়ে পড়ল প্রায় ৫০ জন স্কুল পড়ুয়া।
জানা গিয়েছে, তাপপ্রবাহের কারণে বহু পড়ুয়া স্কুলে এসে অসুস্থ হয়ে পড়েন। কেউ কেউ জ্ঞানও হারিয়ে ফেলে। তড়িঘড়ি তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সংবাদসংস্থা পিটিআইয়ের পোস্ট করা একটি ভিডিওতে অসুস্থ এক পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যেতে দেখা গিয়েছে পরিবারের লোকজনকে। আবহাওয়া দপ্তরের তরফে বক্সার, গয়া, আওরঙ্গাবাদ, কাইমুর ও রোহতাসে হিটওয়েভের সতর্কতা জারি করা হয়েছে। পাটনায় এদিন তাপমাত্রা ছিল ৪২.৮ ডিগ্রি। কিন্তু তা অনুভূত হয়েছে প্রায় ৫৫ ডিগ্রির মতো। সেই কারণেই অসুস্থতার সংখ্যা বেড়েছে বলে মত আবহাওয়াবিদদের।
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা