দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

কেজরির ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে চড় ও লাথি মারার অভিযোগ মালিওয়ালের

নয়াদিল্লি: অরবিন্দ কেজরিওয়ালের ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেছেন আপ সাংসদ স্বাতী মালিওয়াল। জানিয়েছেন, অভিযুক্ত বৈভব কুমার তাঁর গালে সাত-আটবার চড় মেরেছেন। তাঁর বুকে-পেটে লাথি মেরেছেন। ঋতুস্রাবের ব্যথায় কষ্ট পাচ্ছেন জানিয়েও রেহাই পাননি। বৃহস্পতিবার রাতে পুলিসের কাছে দায়ের করা অভিযোগে দিল্লির মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন আপের রাজ্যসভার সদস্য মালিওয়াল। শুক্রবার সকালে তিনি তিসহাজারি আদালতেও যান। এফআইআরে তিনি জানিয়েছেন, নিগ্রহের সময়ে সাহায্যের জন্য চিৎকার করলেও কোনও সাহায্য পাননি। এরই মধ্যে শুক্রবার দুপুরে ৫২ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। মোবাইলে তোলা সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কেজরিওয়ালের নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক করছেন মালিওয়াল। তাঁকে চলে যেতে বলা হচ্ছে। কিন্তু তিনি চিৎকার করে প্রতিবাদ করছেন। এদিন স্বাতীকে নিয়ে মুখ্যমন্ত্রীর বাসভবনে যায় দিল্লি পুলিস। সঙ্গে ছিল পাঁচ সদস্যের একটি ফরেন্সিক দল। জানা গিয়েছে, ঘটনার পুনর্বিন্যাসের জন্যই এই উদ্যোগ।
এই ভিডিওটি নিয়ে অবশ্য কেজরিওয়ালের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন  মালিওয়াল। আপ সুপ্রিমোর নাম না করে ‘এক্স’ হ্যান্ডলে তাঁর কটাক্ষ, ‘প্রতিবারের মতো... এই রাজনৈতিক হিটম্যান নিজেকে বাঁচানোর চেষ্টা শুরু করেছেন। অপরাধ থেকে বাঁচার জন্য তিনি নিজের লোকদের দিয়ে টুইট করাচ্ছেন, ভিডিও পোস্ট করছেন।’ তাঁর দাবি, ‘সেদিনের ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করলেই সত্যিটা বেরিয়ে আসবে।’ প্রসঙ্গত, সোমবার কেজরিওয়ালের সরকারি বাসভবনে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন স্বাতী মালিওয়াল। নির্দিষ্ট ঘরে বসে অপেক্ষা করছিলেন। সেই সময়ে হঠাৎ বৈভব কুমার সেই ঘরে ঢুকে তাঁর উপর চড়াও হন। গালিগালাজের পাশাপাশি তাঁকে ব্যাপক মারধর করেন। মুখে, বুকে, পেটে এবং দেহের সংবেদনশীল অংশে তিনি গুরুতর আঘাত পান। বিধ্বস্ত অবস্থায় মালিওয়াল কোনওরকমে ঘর থেকে বেরিয়ে ফোন করে পুলিসে খবর দেন। সারা শরীরে ব্যথা নিয়েই পুলিস না আসা পর্যন্ত তাঁকে মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে অপেক্ষা করতে বাধ্য করা হয়। বৃহস্পতিবার বেশি রাতে দিল্লি পুলিস মেডিক্যাল পরীক্ষার জন্য মালিওয়ালকে এইমসের ট্রমা সেন্টারে নিয়ে যায়। 
সূত্রের খবর, বৈভব কুমারকে হেফাজতে নেওয়ার জন্য তাঁর বাড়িতে গিয়েছিল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ ও স্পেশাল সেলের দল। কিন্তু, তিনি বাড়িতে ছিলেন না। এদিকে, জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা জানিয়েছেন, বৃহস্পতিবার বৈভবকে নোটিস দেওয়ার জন্য তাঁর বাড়িতে লোক পাঠানো হয়েছিল। কিন্তু, তিনি বাড়িতে ছিলেন না। বৈভবের স্ত্রী সেই নোটিস নেননি। জাতীয় মহিলা কমিশনের তরফে বৈভবকে এদিন সকাল এগারোটার মধ্যে হাজিরার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি হাজিরা দেননি। শনিবারও হাজিরা না দিলে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।
2Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা