দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

পাটনায় স্কুলের নালা থেকে উদ্ধার শিশুর দেহ, আগুন লাগাল উত্তেজিত জনতা

পাটনা: স্কুল থেকে বাড়ি ফেরেনি তিন বছরের শিশু। খোঁজাখুঁজি করতে গিয়ে স্কুলেরই নিকাশি নালা থেকে উদ্ধার হল ওই নাবালকের দেহ। শুক্রবার সকালে এই ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল পাটনার দিঘা এলাকা। দেহ উদ্ধারের পর ওই বেসরকারি স্কুলটিতে হামলা চালায় শিশুটির পরিবারের সদস্য ও উত্তেজিত জনতা। স্কুলে ব্যাপক ভাঙচুরের পাশাপাশি আগুনও লাগিয়ে দেওয়া হয়। দিঘা-পাটনা ও দিঘা-আশলানা সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় শিশুর পরিবারের সদস্য ও স্থানীয় বাসিন্দারা। এলাকায় বিশাল পুলিস বাহিনী আসে। পরে পুলিস বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দেয়। 
পুলিস সুপার চন্দ্র প্রকাশ জানান, কীভাবে শিশুটির মৃত্যু হল, তা জানতে তদন্ত শুরু হয়েছে। তবে প্রাথমিকভাবে শিশুটিকে খুন করা হয়েছে বলেই অনুমান করা হচ্ছে। ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে। তিনি জানান, সিসি ক্যামেরার ফুটেজে শিশুটিকে স্কুলে ঢুকতে যেতে দেখলেও আর বেরোতে দেখা যায়নি। সূত্রের খবর, পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে শিশুটির দেহের ময়নাতদন্ত হয়েছে। তবে মৃত্যুর প্রকৃত কারণ এখনও স্পষ্ট নয়। যাদের আটক করা হয়েছে, তারা স্কুলের সঙ্গেই যুক্ত।
পুলিস জানিয়েছে, শিশুটির বাড়ি পাটনার পলসন রোড এলাকায়। বৃহস্পতিবার সকাল ৬টা নাগাদ সে  দিঘা এলাকার ওই স্কুলে গিয়েছিল। কিন্তু বিকেল পেরিয়ে যাওয়ার পরেও সে বাড়ি ফেরেনি। খোঁজাখুঁজি শুরু করে পরিবারের সদস্যরা। শিশুটির সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তাতেও লাভ হয়নি। আশপাশে কোথাও শিশুর সন্ধান না মেলায় পুলিসের দ্বারস্থ হয় শিশুর পরিবার। অপহরণের মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিস। শিশুর স্কুলে গিয়েও তল্লাশি চালানো হয়। শেষ পর্যন্ত শুক্রবার ভোর তিনটে নাগাদ স্কুলের একটি নালা থেকে শিশুটির দেহ উদ্ধার হয়। 
শিশুর পরিবারের দাবি, ওই বেসরকারি স্কুল কর্তৃপক্ষ প্রথম থেকেই নানারকম বিভ্রান্তিকর তথ্য দিয়ে আসছিলেন। শিশুটি স্কুল থেকে ফেরেনি বলার পরেও কর্তৃপক্ষ কোনও গুরুত্ব দেয়নি। জোর করে স্কুল চত্বরে খোঁজাখুঁজি করার ফলেই দেহ উদ্ধার হয়। পুলিসও জানিয়েছে, প্রথমে স্কুলের প্রিন্সিপাল জানিয়েছিলেন, বৃহস্পতিবার ওই নাবালক ক্লাসে উপস্থিত ছিল না। অথচ সিসি ক্যামেরার ফুটেজে শিশুটিকে স্কুলে দেখা গিয়েছে। পাশাপাশি স্কুল কর্তৃপক্ষ দশ মিনিটের ভিডিও মুছে দিয়েছে বলেও জানিয়েছে পুলিস। 
2Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা