দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

বিশেষ ধরনের অক্ষমতা স্বামীর, বিয়ে ভাঙল কোর্ট

মুম্বই: স্ত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনে বিশেষ অক্ষমতা রয়েছে স্বামীর। ডাক্তারি পরিভাষায় যাকে বলা হয় ‘রিলেটিভ ইম্পোটেন্সি’। এর পরিপ্রেক্ষিতে বম্বে হাইকোর্টের ঔরঙ্গাবাদ বেঞ্চ ওই দম্পতির বিয়ে বাতিল বলে রায় দিয়েছে। এর আগে অবশ্য পারিবারিক আদালতে বিবাহ বিচ্ছেদের আর্জি খারিজ হয়ে গিয়েছিল। হাইকোর্ট রায় ঘোষণা করতে গিয়ে জানিয়েছে, তরুণ দম্পতির হতাশা, যন্ত্রণাকে আদালত উপেক্ষা করতে পারে না। বিচারপতি বিভা কঙ্কনওয়াড়ি এবং এস জি চাপালগাঁওকরের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, যে সব তরুণ দম্পতি বিয়ের পর মানসিক ও শারীরিকভাবে কাছাকাছি আসতে না পারার ফলে সমস্যায় ভোগেন, তাঁদের জন্য এই মামলা দৃষ্টান্ত হয়ে থাকবে। 
গত বছরের মার্চে ২৭ বছরের ওই তরুণের সঙ্গে ২৬ বছরের তরুণীর বিয়ে হয়। কিন্তু ১৭ দিনের মধ্যেই দুজনে আলাদা থাকতে শুরু করেন। ওই তরুণী বিয়ে বাতিল ঘোষণার জন্য পারিপারিক আদালতে আবেদন করেন। ওই তরুণ তাঁদের বিয়ে পূর্ণতা না পাওয়ার জন্য স্ত্রীকে দায়ী করেছিলেন। শেষপর্যন্ত পারিবারিক আদালত বিবাহ বিচ্ছেদের আর্জি মঞ্জুর করেনি।  এরপর মামলা গড়ায় হাইকোর্টে। উল্লেখ্য,কোনও নির্দিষ্ট কারও সঙ্গে শারীরিক সম্পর্কে স্থাপনে অক্ষমতাকে বলা হয় রিলেটিভ ইম্পোটেন্সি। 
3Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা