দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

শ্রীনগরে ঝিলম নদীতে নৌকাডুবি, মৃত ৬ জন

বিশেষ সংবাদদাতা, শ্রীনগর: কাশ্মীরে ঝিলম নদীতে নৌকা ডুবে মৃত্যু হল অন্তত ছয়জনের। অন্তত তিনজনের রাত পর্যন্ত খোঁজ নেই। মঙ্গলবার শ্রীনগরের গান্দবাল-বাতওয়ারা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এদিন সকালে স্থানীয় বাসিন্দা ও স্কুল পড়ুয়াদের নিয়ে নৌকাটি যাচ্ছিল। তখনই সেটি ডুবে যায়। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তা স্পষ্ট নয়। 
প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, ঘটনার পরেই দ্রুত রিভার পুলিস ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধার কাজে নামে। নৌকার অন্তত ছয়জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাশ্মীরের ডিভিশনাল কমিশনার, কাশ্মীর পুলিসের আইজি, শ্রীনগরের ডেপুটি কমিশনার ও এসএসপি সহ পুলিস ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা গান্দবাল-বাতওয়ারা এলাকায় উদ্ধারকাজে তদারকি করেন। 
কয়েকদিন ধরেই কাশ্মীর উপত্যকায় টানা বৃষ্টি হচ্ছে। এর জেরে ঝিলম নদীর জলস্তর অনেকটাই বেড়েছে। নৌকাটিতে কতজন যাত্রী ছিল, তার সঠিক তথ্য পাওয়া না গেলেও শ্রীনগরের ডেপুটি কমিশনার বিলাল মহি-উদ-দিন ভাট জানিয়েছেন, নৌকায় অন্তত ১৫ জন যাত্রী ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। এর মধ্যে সাতজনই নাবালক। বহনক্ষমতার থেকে অতিরিক্ত যাত্রী নৌকায় উঠেছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। ঝিলমের জল আপাতত বিপদসীমার নীচে থাকলেও দুই তীরের বাসিন্দাদের সতর্ক করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট কমিশনার ঘটনায় গভীর শোকপ্রকাশ করে মৃতদের পরিজনের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। বিপর্যয় মোকাবিলা বাহিনী, সেনা ও অন্যান্য সংস্থা এখনও উদ্ধারকাজ চালাচ্ছে বলে জানিয়েছেন তিনি। মনোজ সিনহা জানিয়েছেন, মৃতদের পরিবারকে প্রশাসনের তরফে সবরকম সাহায্য করা হচ্ছে। হাসপাতালে চিকিত্সাধীনদেরও প্রয়োজনীয় চিকিত্সা হচ্ছে। উদ্ধারকাজের জন্য মার্কোস টিমকেও তৈরি রাখা হয়েছে। 
ঘটনায় শোক প্রকাশ করেছেন ন্যাশানাল কনফারেন্স সভাপতি ডঃ ফারুক আবদুল্লা ও সহ সভাপতি ওমর আবদুল্লা। দলের তরফেও দ্রুত উদ্ধারকাজ পরিচালনা করা ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সাহায্য করার জন্য প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন জম্মু ও কাশ্মীরে প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি। সিপিএম নেতা এম ওয়াই তরিগামি ও বিজেপির তরফেও ঘটনায় শোকপ্রকাশ করা হয়েছে।
3Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা