বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ধনী ব্যবসায়ীর ‘হাতের পুতুল’ মোদি, ওয়েনাড়ে আক্রমণ রাহুল গান্ধীর

কোঝিকোড়: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হাতেগোনা কয়েকজন ধনী ব্যবসায়ীর হাতের পুতুলে পরিণত হয়েছেন। মঙ্গলবার কেরলে নির্বাচনী প্রচারে এসে এভাবেই প্রধানমন্ত্রীকে বিঁধলেন রাহুল গান্ধী। তাঁর দাবি, মোদির একমাত্র কাজ ভারতের সবচেয়ে ধনী ব্যবসায়ীদের রক্ষা করা ও তাঁদের ব্যাঙ্ক ঋণ মাফ করে দেওয়া। রাহুলের অভিযোগ, দেশের আসল সমস্যা থেকে সাধারণ মানুষের নজর ঘোরানোই কাজ প্রধানমন্ত্রীর।
এদিন নিজের লোকসভা আসন ওয়েনাড়ে নির্বাচনী প্রচারে আসেন রাহুল। কোঝিকোড় জেলার কোদিয়াথুরে দলের কর্মী-সমর্থকদের নিয়ে রোড শো করেন তিনি। পরে জনসভায় ভাষণ দেন। সেখানে রাহুলের প্রচারে  কর্মী-সমর্থকদের পাশাপাশি প্রচুর সাধারণ মানুষও যোগ দেন। ওই সভায় রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের পাঁচ থেকে ছয়জন সবচেয়ে বড়, ধনী ব্যবসায়ীর হাতে পুতুল হিসেবে কাজ করছেন।’ তাঁর অভিযোগ, মোদি দেশের ২০-২৫ জন মানুষকে ১৬ লক্ষ কোটি টাকা দিয়েছেন। কিন্তু তিনি দেশের কৃষকদের সমস্যা, বেকারত্ব বা মূল্যবৃদ্ধি নিয়ে কথা বলেন না।
নির্বাচনী বন্ড নিয়েও প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ করেন রাহুল। তাঁর দাবি, বন্ডের নামে মোদি তোলাবাজি চালিয়েছেন। একইসঙ্গে বিজেপি এবং আরএসএস সংবিধানকে ধ্বংস করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সংবিধানকে রক্ষাই এবারের লোকসভা নির্বাচনের সবচেয়ে বড় ইস্যু বলেও এদিন জানিয়েছেন রাহুল। 
মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা নাগাদ কোদিয়াথুরে রাহুলের রোড শো শুরু হয়। এসইউভির ছাদে সওয়ার রাহুলকে দেখতে রাস্তার ধারে প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। দলের কর্মী-সমর্থকদের হাতে ছিল রাহুলের ছবি দেওয়া প্ল্যাকার্ড। গত লোকসভা নির্বাচনে ৪ লক্ষেরও বেশি ভোটে ওয়েনাড় থেকে জিতেছিলেন রাহুল। এবারও সেখানে প্রার্থী হয়েছেন তিনি। মনোনয়নপত্র জমা দেওয়ার পর এই প্রথম ওয়েনাড়ে প্রচার করলেন রাহুল। আগামী ২৬ এপ্রিল এখানে ভোট।

17th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ