দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

গুলাবজামুন ও মাইসোর পাকে মজেছেন রাহুল, ভিড় উপচে পড়ছে মিষ্টির দোকানে

নিজস্ব প্রতিনিধি, কোয়েম্বাটোর: শহরের একপ্রান্তে মিষ্টির দোকানটা। শ্রী বিঘ্নেশ্বর সুইটস অ্যান্ড বেকস। শনিবার সেখানে পা রাখার জো নেই! বেশ বড়, ঝাঁ চকচকে দোকানে উপচে পড়ছে ভিড়। হবে না স্বয়ং রাহুল গান্ধী যে সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত করে দিয়েছেন এখানকার মিষ্টি। শুক্রবার শহরের বাইরে প্রচার সেরে ফেরার পথে এখান থেকে নিজের জন্য এক কেজি ‘গুলাবজামুন’ কিনে নিয়ে গিয়েছেন তিনি। আর ‘বড় ভাই’ স্ট্যালিনের জন্য ‘মাইসোর পাক’। তা হাতে পেয়ে পাল্টা ধন্যবাদ জানিয়েছেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী। বলেছেন, ‘এবার মধুর জয় পাব আমরা।’ কংগ্রেস নেতার ওই আধ ঘণ্টার কথা এখনও ভুলতে পারছেন না দোকানমালিক বাবু এস। সাফ জানালেন, ‘এত বড় মানুষটা শিশুর মতো আনন্দ করে আমার হাত থেকে মিষ্টি তুলে খেলেন। ২৪ ঘণ্টা কেটে গেলেও বিশ্বাস করতে পারছি না। শুধু আমি কেন, সব স্টাফরাও।’ সলজ্জ হেসে সায় দিলেন পাশে দাঁড়িয়ে থাকা কর্মী শক্তি। কংগ্রেস ভিডিও পোস্ট করার পর থেকে তাঁদের কার্যত দম ফেলার ফুরসৎ নেই। অধিকাংশেরই চাহিদা একটাই...গুলাবজামুন!    
জায়গাটার নাম সিঙ্গানাল্লুর। শহরের প্রাণকেন্দ্র থেকে ১০ কিমি দূরে। সেখানকার কামারাজার রোডের প্রায় মোড়ের মাথাতেই মিষ্টির দোকানটা। কোনও প্ল্যান ছাড়াই হঠাৎ সেখানে নেমে পড়েছিলেন রাহুল। ‘ঠিক কী হয়েছিল কাল? একটু যদি খুলে বলেন। কেউ আগে জানিয়ে রেখেছিল?’ প্রশ্ন শুনে রে রে করে উঠলেন বাবু, ‘কে আবার জানাবে! রাস্তার ওপারে থেমেছিল গাড়িটা। হইচই দেখে বাইরে তাকিয়ে ছিলাম। হঠাৎ দেখি গাড়ি থেকে রাহুল গান্ধী বেরিয়ে এদিকেই আসছেন। তারপর ওঁকে আর প্রদেশ কংগ্রেস সভাপতি কে সেলভাপেরুন্থাগাইকে ডিভাইডার টপকাতে দেখে আর দেরি করিনি, দৌড়ে গিয়ে ওঁর সঙ্গে হাত মেলাই।’ তারপরের ঘটনা সবাই ভিডিওতে দেখেছে। ভিতরে ঢুকে ভালো মিষ্টি কিনতে চাইছেন রাহুল। তার আগে এক ক্রেতা ও তাঁর কোলে থাকা খুদেকে খানিক আদর করেছেন। নেতারা তাঁকে মাইসোর পাক কিনতে বলছেন। একজন হাতে টাকা গুঁজে দিয়ে যাচ্ছেন। এমন সময় পিছন থেকে এক মহিলা কণ্ঠ প্রশ্ন ছুড়ে দেয়, ‘কার জন্য মিষ্টি কিনবেন?’ রাহুল জবাব দেন, ‘আমার বড় ভাই স্ট্যালিনের জন্য’। তারপর অন্যান্য মিষ্টিও একটু করে খেতে দেখা যায় তাঁকে। তার মধ্যে গোলাপের পাপড়ি দেওয়া একটি মিষ্টি তিনি খান স্বয়ং মালিক বাবুর হাত থেকে। এরপর টাকা দিয়ে বিল মেটান। যদিও টাকা প্রথমে নিতে চাননি বলে জানিয়েছেন মালিক। রাহুল গান্ধী এর আগেও এরকম ‘ব্রেক’ নিয়েছেন। কোথাও ফুচকা-চাট তো কোথাও ধাবায় খাবার খেতে দেখা গিয়েছে তাঁকে। 
3Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা