বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

কোন কেন্দ্র থেকে ভোটে লড়বেন প্রিয়াঙ্কা, বিভিন্ন রাজ্যের প্রস্তাবে চর্চা তুঙ্গে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: পড়ে গিয়েছে পোস্টার। ‘রায়বেরিলি কি ইয়ে পুকার/প্রিয়াঙ্কা গান্ধীজি অবকি বার।’ যদিও দলের একাংশের আবার প্রস্তাব, কেন্দ্রশাসিত দমন-দিউ থেকে প্রার্থী হন সোনিয়া-তনয়া। তাহলে গুজরাতেও তার প্রভাব পড়বে। আবার তামিলনাড়ুর নেতৃত্বও চাইছেন তিনি প্রার্থী হন কন্যাকুমারী থেকে। এমনকী হিমাচলের নেতারাও তাঁকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছেন। তাই কোন কেন্দ্র থেকে জীবনের প্রথম ভোট লড়বেন প্রিয়াঙ্কা, তা এখনও ঠিক হয়নি। তবে মা সোনিয়ার ছেড়ে যাওয়া কেন্দ্র রায়বেরিলিই এগিয়ে রয়েছে বিবেচনার তালিকায়। কারণ, সোনিয়া গান্ধী রায়বেরিলির এমপি হলেও আদতে উত্তরপ্রদেশের এই এলাকার নির্বাচনী রণকৌশল তৈরি করে এসেছেন প্রিয়াঙ্কাই। 
অন্যদিকে, এবারের লোকসভা নির্বাচন কংগ্রেসের কাছে অনেকটাই ‘করেঙ্গে ইয়া মরেঙ্গে’র সমান। গতবার গোটা দেশে ৪২১ আসনে লড়ে কংগ্রেস জিতেছিল মাত্র ৫২ আসনে। ১৪৮ জন কংগ্রেসির জমানত জব্দ হয়েছিল। তাই এবার দলের হেভি ওয়েট নেতাদের প্রায় প্রত্যেককেই ভোটে লড়ানো হতে পারে বলেই এআইসিসি সূত্রে খবর। বর্তমান বিধায়ক হলেও রাজস্থানে অশোক গেহলট, শচীন পাইলট, মধ্যপ্রদেশে কমল নাথ, রাজ্যসভার সদস্য দ্বিগিজয় সিং, মহারাষ্ট্রে সুশীলকুমার সিন্ধে, ছত্তিশগড়ে ভূপেশ বাঘেলের মতো নেতাদের প্রার্থী করা হতে পারে। 
এ ব্যাপারে প্রশ্ন করা হলে শচীন পাইলট বলেন, ‘কংগ্রেস হাইকমান্ড যদি সিদ্ধান্ত নেয় যে, আমাদের লড়তে হবে, তাহলে আমরা তৈরি। কারণ, এবার ভোটে নরেন্দ্র মোদিকে হটানোই বিরোধী জোট ‘ইন্ডিয়া’র টার্গেট। তার জন্য কংগ্রেসকে গতবারের চেয়ে অনেক বেশি আসতে জিততেই হবে।’ এআইসিসি সূত্রে খবর, কয়েকদিনের মধ্যে হবে দলের সিইসি। অর্থাৎ সেন্ট্রাল ইলেকশন কমিটির বৈঠক। সামনের সপ্তাহেই হয়তো ঘোষণা হয়ে যাবে বেশ কিছু আসনেরও।

5th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ