দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

প্রধানমন্ত্রীকে আঘাত করার উদ্দেশ্য ছিল না, নিজের মন্তব্যে অটল প্রজ্ঞা

ভোপাল: ভাঙলেন, তবু মচকালেন না সাংসদ প্রজ্ঞা ঠাকুর। এবার আর তাঁকে প্রার্থী করেনি বিজেপি। তাঁর ভোপাল কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে অলক শর্মাকে। বারবার বিতর্কিত মন্তব্য করে বিজেপিকে অস্বস্তিতে ফেলেছেন প্রজ্ঞা। সে কারণেই এবার আর তাঁকে বিজেপি টিকিট দেয়নি বলে রাজনৈতিক মহলের মত। এ প্রসঙ্গে প্রজ্ঞা বলেন, ‘আমি কখনও বিতর্কিত মন্তব্য করিনি। সব সময় সত্য কথা বলেছি। রাজনীতিতে সত্যি কথা বলার অভ্যাস তৈরি করতে হবে। আমি একজন সন্ম্যাসিনী। মানুষ আমার মতামত গ্রহণ করেছে।’ একই সঙ্গে প্রজ্ঞা সাফ জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে আঘাত দেওয়ার কোনও উদ্দেশ্য তাঁর ছিল না। 
২০১৯ সালে ভোপাল কেন্দ্র থেকে জয়ী হন প্রজ্ঞা। সে বছরই একটি অনুষ্ঠানে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘স্বাধীনতা সংগ্রামী’ বলে মন্তব্য করেন তিনি। সেই নিয়ে তীব্র বিতর্ক দেখা দেয়। পরে ক্ষমাও চান এই কট্টর হিন্দুত্ববাদী নেত্রী। তবে এরপরেও বিতর্ক থামেনি। বিতর্ক থামাতে স্বয়ং প্রধানমন্ত্রীকে বলতে হয়, ‘এই মন্তব্য সমাজের কাছে ভুল বার্তা দেবে। ওই মন্তব্যের জন্য প্রজ্ঞা ক্ষমা চেয়েছেন। তবে আমি ওঁকে কখনও ক্ষমা করব না।’ সেই মন্তব্যের কারণেই তাঁকে টিকিট দেওয়া হয়নি বলে এক বিজেপি নেতা জানিয়েছেন। তাঁর কথায়, ‘টিকিট না দিয়ে একটা বার্তাই স্পষ্ট করা হয়েছে— সকলকে নিয়ম মানতে হবে।’ পাঁচ বছর আগের মন্তব্য নিয়েও সোমবার মুখ খুলেছেন প্রজ্ঞা। তিনি বলেন, ‘আমার মন্তব্যে প্রধানমন্ত্রী আঘাত পেয়েছেন। তিনি কখনও আমাকে ক্ষমা করবেন না বলেও জানিয়েছেন। তবে আমার এ ধরনের কোনও উদ্দেশ্য ছিল না।’ প্রজ্ঞা বলেন, ‘আমি কখনও টিকিট চাইনি। দল আমাকে যে কাজে ব্যবহার করবে, আমি তাই পালন করব।’ ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী অলক শর্মাকে সমর্থন করবেন বলেও তিনি জানিয়েছেন। 
4Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা