বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মহুয়ার আর্জি খারিজ করল দিল্লি হাইকোর্ট

নয়াদিল্লি: দিল্লি হাইকোর্টে স্বস্তি পেলেন না তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। অর্থের বিনিময়ে প্রশ্ন মামলায় সোমবার তাঁর আবেদন খারিজ করে দিল দিল্লির আদালত। বিজেপির সাংসদ নিশিকান্ত দুবে এবং আইনজীবী অনন্ত দেহাদ্রির অভিযোগ, সংসদে প্রশ্ন করার জন্য ব্যবসায়ী দর্শন হিরানন্দানির থেকে ঘুষ নিয়েছিলেন মহুয়া। তাঁরা যাতে ঘুষ নেওয়ার অভিযোগ সংক্রান্ত তথ্য পোস্ট করা, প্রকাশ করা, আপলোড করা এবং বিতরণ করা থেকে বিরত থাকেন, সেই কারণেই আদালতের শরণাপন্ন হয়েছিলেন তৃণমূল নেত্রী। কিন্তু, দিল্লি হাইকোর্ট তাঁর সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে। 
প্রসঙ্গত, অর্থের বিনিময়ে সংসদে প্রশ্ন মামলার প্রেক্ষিতে ডিসেম্বরে লোকসভা থেকে বহিষ্কার করা হয় মহুয়াকে। অভিযোগ, মোদি সরকারের বিরুদ্ধে আক্রমণাত্মক ও সমালোচনামূলক প্রশ্ন করার জন্য তাঁকে নগদ ২ কোটি টাকা এবং দামি উপহার দেওয়া হয়। এরপরই সংসদের এথিক্স কমিটি তাঁকে অপসারণের সুপারিশ করে। কমিটির রিপোর্টে দাবি করা হয়েছে, মহুয়া মৈত্রর বিরুদ্ধে অভিযোগগুলি প্রমাণিত এবং কোনওমতেই তা অস্বীকার করা যায় না। 
মহুয়া অবশ্য ঘুষ নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু, লগ-ইন সংক্রান্ত তথ্য শেয়ার করার কথা স্বীকার করেছেন। তৃণমূল নেত্রীর যুক্তি ছিল, সাংসদরা এই ধরনের তথ্য দিয়েই থাকেন। এমন ঘটনা নতুন নয়। 

5th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ