দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

বেঙ্গালুরুর ক্যাফে বিস্ফোরণ: কার সঙ্গে মোবাইলে কথা বলছিল অভিযুক্ত, জানতে চাইছে পুলিস

বেঙ্গালুরু ও নয়াদিল্লি: বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্তের পরিচয় জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। সিসি ক্যামেরার ফুটেজে অভিযুক্তের পাশে আরও একজন সন্দেহভাজনকে দেখা গিয়েছে। তাকে জেরা করছে বেঙ্গালুরু পুলিস। মূল অভিযুক্তকে মোবাইলে কথা বলতে দেখা গিয়েছে। সে কার সঙ্গে কথা বলছিল, তাও জানার চেষ্টা হচ্ছে। ইতিমধ্যেই এই বিস্ফোরণের তদন্তের ভার নিয়েছে সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। অভিযুক্তকে খুঁজে বের করতে তৈরি হয়েছে একাধিক দল। ২০২২ সালে মেঙ্গালুরুতে বিস্ফোরণের সঙ্গে এই ঘটনার কোনও যোগসূত্র রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, এই ঘটনার প্রেক্ষিতে রাজধানী দিল্লিতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। জারি হয়েছে ‘হাই অ্যালার্ট’। কোথাও সন্দেহজনক কিছু দেখলেই দ্রুত পুলিসে খবর দিতে বলা হয়েছে। 
শুক্রবার দুপুরে বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণে আহত হন ১০ জন। প্রথমে ভাবা হয়েছিল, হয়তো শর্ট সার্কিট বা গ্যাস লিক থেকে এই বিস্ফোরণ ঘটেছে। কিন্তু মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া জানান, বিস্ফোরণের ক্ষেত্রে তুলনামূলকভাবে কম তীব্রতার আইইডি ব্যবহার করা হয়েছে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তকে চিহ্নিত করা গিয়েছে। তার বয়স ২৮ থেকে ৩০ বছরের মধ্যে। রামেশ্বরম ক্যাফে এবং সংলগ্ন ফুটপাথে থাকা একাধিক সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তা থেকে একটি ঘটনাক্রম সাজানো হয়েছে। দেখা যাচ্ছে, সকাল সাড়ে এগারোটা নাগাদ অভিযুক্ত বাস থেকে নামে। তারপর হোয়াইটফিল্ডের ব্রুকফিল্ড এলাকার ক্যাফেতে ঢোকে। সেখানে এক প্লেট রাভা ইডলি খায়। ১১টা ৪৪ মিনিটে হাত বেসিনে হাত ধুয়ে কাঁধের ব্যাগটি রেখে দ্রুত ক্যাফে থেকে বেরিয়ে যায়। কিন্তু, ফুটপাথ দিয়ে না হেঁটে সে সোজা রাস্তায় নেমে যায়। ক্যাফেতে বিস্ফোরণ ঘটে দুপুর ১২টা ৫০ মিনিট থেকে একটার মধ্যে। তদন্তকারী অফিসারদের অনুমান, সিসি ক্যামেরার নজর এড়াতেই সে ফুটপাথ ব্যবহার না করার সিদ্ধান্ত নেয়। অভিযুক্তের মুখে ছিল মাস্ক। মাথায় টুপি আর চোখে সানগ্লাস। ক্যাফের মালকিন দিব্যা রাঘবেন্দ্র রাও জানিয়েছেন, অভিযুক্ত এক কোণায় বসে খাওয়া শেষ করে। তারপর ব্যাগটি এক পাশে রেখে বেরিয়ে যায়। 
4Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা