দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

পোরবন্দরের কাছে আরব সাগরে উদ্ধার সাড়ে ৩ হাজার কেজি মাদক, গ্রেপ্তার পাঁচ পাকিস্তানি

নয়াদিল্লি: মাদক সন্ত্রাসের বড়সড় পরিকল্পনা ভেস্তে দিল ভারতীয় নৌবাহিনী ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)! বুধবার গুজরাতের পোরবন্দরের কাছে একটি জাহাজ থেকে উদ্ধার হল প্রায় সাড়ে তিন হাজার কেজি মাদক। মাদক পাচারের অভিযোগে পাঁচ পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। ভারতীয় উপমহাদেশে এর আগে একলপ্তে এত পরিমাণ মাদক কখনও উদ্ধার হয়নি। কোথায় এবং কেন ওই বিপুল পরিমাণ সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। নৌসেনা ও এনসিবি সূত্রে খবর, ওই জাহাজ থেকে ৩ হাজার ৮৯কেজির বেশি চরস, ১৫৮ কেজি মেথামফেটামাইন ও ২৫কেজি মরফিন সব বিপুল মাদক উদ্ধার হয়েছে। এর বাজার মূল্য কয়েক হাজার টাকা বলে মনে করা হচ্ছে। মাদকের প্যাকেটগুলির উপর ‘প্রোডিউস অব পাকিস্তান’ (বা পাকিস্তানে প্রস্তুত) লেখা রয়েছে।  এই সফল অভিযানের জন্য এনসিবি, নৌসেনা ও গুজরাত পুলিসকে শুভেচ্ছা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
জানা গিয়েছে, আরব সাগরে ভারতীয় জলসীমার কাছে সংশ্লিষ্ট জাহাজটির সন্দেহজনক গতিবিধি নজরে আসে নৌসেনার নজরদারি বিমানের। তারপরই বিশেষ অপারেশনে নামে নৌসেনা, গুজরাতের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড ও এনসিবি। জাহাজটিকে আটকাতে দু’দিন ধরে সমুদ্রে ওত পেতে বসেছিল তারা। ভারতীয় জলসীমায় ঢুকতেই সেটিকে আটক করা হয়।  তথ্যাভিজ্ঞ মহলের মতে, ভারতে সন্ত্রাস ও নাশকতা ছড়াতে বারবারই বিভিন্ন জঙ্গি সংগঠনের বিরুদ্ধে মাদক ব্যবহারের অভিযোগ উঠেছে। পোরবন্দরের কাছে আটক ওই জাহাজের বিপুল পরিমাণ মাদক এই উদ্দেশ্যেও আনা হতে পারে বলে মনে করা হচ্ছে।
4Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা