বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

লোকসভা ভোটের মুখে চালু থাকা পাঁচ এইমসের উদ্বোধন প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি ও সংবাদদাতা, কল্যাণী: সামনে লোকসভা ভোট। তাই এখন উদ্বোধনী মুডে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার গুজরাতের রাজকোট থেকে একযোগে পাঁচটি এইমসের উদ্বোধন করলেন তিনি। এগুলি হল পশ্চিমবঙ্গের কল্যাণী, গুজরাতের রাজকোট, অন্ধ্রপ্রদেশের মঙ্গলগিরি, পাঞ্জাবের ভাতিন্ডা এবং উত্তরপ্রদেশের রায়বেরিলি। কিন্তু ঘটনা হল এই প্রতিটি এইমসেই কাজ অনেকদিন আগেই শুরু হয়ে গিয়েছে।
তথ্য বলছে, ২০২১ সালের ২৭ জানুয়ারি নদীয়ার কল্যাণী এইমসে আউটডোর পরিষেবা শুরু হয়। তারও বছরখানেক আগে এখানে শুরু হয়ে যায় প্রথম অ্যাকাডেমিক সেশনের ক্লাস। মঙ্গলগিরি এইমসের আউডডোর শুরু হয়েছিল ২০১৯ সালের ১২ মার্চ। একইভাবে ক্লাস শুরু হয়েছিল ২০১৮ সাল থেকেই। রায়বেরিলিতে আউটডোর চালু হয় ২০১৮ সালের ১০ আগস্ট। ভাতিন্ডা ২০১৯ সালের ডিসেম্বরে এমনকী রাজকোটের এইমসেরও বেশ কয়েকটি বিভাগ চালু হয়ে গিয়েছে ২০২০ সালের ডিসেম্বরে। এদিন এই চালু হওয়া হাসপাতালগুলিরই উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
 এর মধ্যে আবার কল্যাণী পরিবেশ দপ্তরের ছাড়পত্র পায়নি। তা সত্ত্বেও রবিবার কল্যাণী এইমসকে জাতীর উদ্দেশে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী। এদিনের ভার্চুয়াল অনুষ্ঠানে বহু মানুষের বসার ব্যবস্থা থাকলেও, আসন ছিল ফাঁকা। প্রধানমন্ত্রীর ভাষণ চলাকালীন বিকেল পাঁচটা নাগাদ ভরা আসনও প্রায় ফাঁকা হয়ে যায়। বিজেপি নেতারা আগে দাবি করেছিলেন, অন্তত ১০ হাজার মানুষ এদিনের অনুষ্ঠানে আসবেন। সেইমতো প্রচার হয়েছিল। কিন্তু এদিন চিত্রটা দেখা গেল সম্পূর্ণ উল্টো। স্থানীয় তৃণমূল নেতারা বলছেন, উদ্বোধন হওয়া একটা স্বাস্থ্য প্রতিষ্ঠান শুধুমাত্র ভোটের প্রচারে ব্যবহার করা হচ্ছে। এটা সাধারণ মানুষ বুঝতে পেরেছেন। এইমস কল্যাণীতে হওয়ার জন্য জমি দিয়েছে রাজ্য সরকার। সেটা 
আমরা রাস্তায় ফ্লেক্স লাগিয়ে প্রচার করেছি। কল্যাণী এইমসে এদিন থেকেই শুরু হয়েছে ইন্ডোর পরিষেবা। পরিবেশের ছাড়পত্র প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামানিক বলেন, কেন্দ্র যখন কোন রাজ্যে উন্নয়নমূলক কাজ করে, তখন রাজ্যের কাঁধে কাঁধ মিলিয়ে থাকা উচিত। ওড়িশা, তামিলনাড়ুর মতো রাজ্যে বিজেপি ক্ষমতায় না থাকলেও, সেখানকার সরকার সহযোগিতা করে। কল্যাণী এইমসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, কেন্দ্রীয় জাহাজ ও জলপথ পরিবহনমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল সহ  ডঃ সুভাষ সরকার, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামানিক, জন বার্লার মত কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী। ১ হাজার ৭৫৪ কোটি টাকা খরচ করে ১৭৯.৮২ একর জমির উপর ৯৬০ শয্যার কল্যাণী এইমস হাসপাতাল গড়ে উঠেছে। 

26th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ