বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

বিজেপির দুর্বল রাজ্যে বেশি করে প্রচারে যাবেন মোদি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: জোন ভাগ করে প্রচারের রণকৌশল নিচ্ছে বিজেপি। মুখে ৩৭০ আসনের কথা জোর গলায় বলা হলেও বেশ কিছু রাজ্যে আসন কমবে বলেও ধরে রাখছে দল। সেই লোকসান ঠেকাতে অন্য রাজ্য থেকে ক্ষতিপূরণের কৌশল নিচ্ছে দল। এখনও পর্যন্ত কৌশল একটাই। সেটি হল, ধস ঠেকাতে বেশি করে নরেন্দ্র মোদিকেই প্রচার করতে হবে। বাংলা, বিহার, ওড়িশা, কর্ণাটক, তেলেঙ্গানা, দিল্লি। এই রাজ্যগুলিতে লোকসভা ভোটে আসন সংখ্যা কমে যেতেও পারে বলে বিজেপি আশঙ্কা করছে। ঩তাই ওই রাজ্যগুলিতে বেশি করে যাবেন মোদি।
বিহারে নীতীশ কুমারের সঙ্গে পুনরায় জোট হলেও আসন সংখ্যা এবার কমবে ব঩লেই মনে করছে বিজেপি। ইন্ডিয়া জোটের শক্তি কমাতেই নীতীশকুমারকে আবার মরিয়া হয়ে দলে নেওয়া হয়েছে। কিন্তু এককভাবে নীতীশকুমারের ভোটব্যাঙ্ক কমেছে।  কর্ণাটক ও তেলেঙ্গানায় এবার কংগ্রেস আগের তুলনায় বেশি আসন পাবে। যেহেতু কংগ্রেস ও আম আদমি পার্টির জোট হচ্ছে, তাই দিল্লিতে সাতের মধ্যে সাতটাই বিজেপি পাবে এরকম অবস্থা আর নেই। তাই এই রাজ্যগুলিতে এবার নরেন্দ্র মোদিকে দিয়ে সবথেকে বেশি প্রচার ও সমাবেশ করানো হবে। 
বিজেপি সূত্রে জানা যাচ্ছে, ২০১৪ সালের মতোই এবার আবার নিছক দূর মঞ্চ থেকেই সভা-সমাবেশ করবেন না মোদি। সাধারণ মানুষের সঙ্গে আলাপচারিতার ব্যবস্থা হবে। ভিডিও কনফারেন্স করা হবে। শুধু দেশীয় নয়, আন্তর্জাতিক ইভেন্ট ম্যা঩নেজমেন্ট সংস্থার সঙ্গেও চুক্তি করা হয়েছে।  মার্চ মাস থেকেই আসবে ডিজিট্যাল ও অডিও ভিস্যুয়াল প্রচার। নতুন করে জমি দখল তো ব঩টেই, পুরনো জমি ধরে রাখাও যে বড় চ্যালেঞ্জ, সেটা ধরে নিয়েই ঝাঁপাচ্ছে বিজেপি।

23rd     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ