দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

সত্যপাল মালিকের বাড়ি-অফিস সহ ৩০টি জায়গায় সিবিআই হানা

নয়াদিল্লি: জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়ি-অফিস সহ ৩০টি স্থানে তল্লাশি চালাল সিবিআই। কিরু হাইড্রপাওয়ার প্রকল্পে দুর্নীতি মামলার তদন্তে এই পদক্ষেপ বলে তদন্তকারী সংস্থা সূত্রে খবর। কেন্দ্রীয় এজেন্সির হানার পরেই ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন সত্যপাল। প্রশ্ন উঠছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সরব হওয়ার কারণেই কি এই তল্লাশি? তদন্তকারী সংস্থার দাবি, ২ হাজার ২০০ কোটি টাকার ওই প্রকল্পের বরাত দেওয়ার ক্ষেত্রে বড়সড় অনিয়ম হয়েছে। তার ভিত্তিতে ২০২২ সালে এপ্রিল মাসে সত্যপাল মালিক সহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। তারই তদন্তে বৃহস্পতিবার সকালে ১০০ জন আধিকারিক ছোট ছোট দলে ভাগ হয়ে ৩০টি জায়গায় হানা দেন। উল্লেখ্য, সত্যপাল দাবি করেছিলেন, দু’টি ফাইলে সই করার জন্য তাঁকে ৩০০ কোটি টাকা ঘুষের প্রস্তাব দেওয়া হয়েছিল। তার একটি এই প্রকল্পের সঙ্গে সম্পর্কযুক্ত।
সিবিআই হানা নিয়ে বৃহস্পতিবার মোদি সরকারকে নিশানা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, বিগত ৩-৪ দিন ধরে আমি অসুস্থ। হাসপাতালে ভর্তি রয়েছি। তারপরও স্বেচ্ছাচারীরা আমার বাড়িতে এজেন্সি পাঠিয়েছে। গাড়ির চালক, সহকারীকেও অকারণে হেনস্তা করা হচ্ছে। আমি কৃষকের ছেলে। এসব করে ভয় দেখানো যাবে না। তিনি আরও বলেন, দুর্নীতির সঙ্গে যুক্ত একাধিক ব্যক্তির নামে অভিযোগ জানিয়েছিলাম। কিন্তু, তাঁদের ছেড়ে আমার বাড়িতে সিবিআই তল্লাশি চালিয়েছে। নিজেকে দুর্নীতিমুক্ত বলে দাবি করে সত্যপাল আরও বলেন, ৪-৫টি কুর্তা-পাজামা ছাড়া আমার থেকে আর কিছুই পাবে না। সরকারি এজেন্সির অপব্যবহার করে ভয় দেখানোর চেষ্টা চলছে। তবে কোনও লাভ হবে না। বারবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনায় সরব হয়েছেন সত্যপাল। পুলওয়ামা হামলার ৪০ জওয়ান শহিদ হওয়ার ঘটনাতেও কেন্দ্রকে কাঠগড়ায় তুলেছিলেন তিনি। কৃষক আন্দোলনেরও পাশে দাঁড়িয়ে মোদি সরকারকে নিশানা করেছিলেন প্রাক্তন রাজ্যপাল। 
5Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা