দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

১০০ দিনের কাজ, আবাস যোজনার বকেয়া এখনই দেবে না কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বৈঠক কক্ষের নাম ‘উন্নতি’ হলেও বুধবার কেন্দ্র-রা঩‌জ্য সচিব পর্যায়ের আলোচনায় বকেয়া ইস্যুতে কোনও উন্নতি হল না। বৈঠক নিষ্ফলাই। ১০০ দিনের কাজ, প্রধানমন্ত্রী আবাস যোজনা এবং স্বাস্থ্য‌ প্রকল্পে বকেয়া অর্থ এখনই মিলবে বলেই একপ্রকার জানিয়ে দিল মোদি সরকার। গ্রামোন্নয়ন মন্ত্রকের শীর্ষ সূত্রের বক্তব্য, নারেগায় গোলমালের ইস্যুতে পশ্চিমবঙ্গ সরকারকে যা যা ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছিল, তা করা হয়নি। যদিও রাজ্য সরকারের দাবি, কেন্দ্রের যাবতীয় জিজ্ঞাসার জবাব দিয়ে দেওয়া হয়েছে। আরও যদি কিছু চাওয়া হয়, তবে দিয়ে দেওয়া হবে। নারেগায় কোনও দুর্নীতি হয়নি বলেই দাবি রাজ্যের। 
বুধবার গ্রামোন্নয়ন মন্ত্রকের সচিব শৈলেশকুমারের সঙ্গে বাংলার অর্থসচিব মনোজ পন্থের বৈঠক হয়। কৃষি ভবনের একতলায় উন্নতি নামে কক্ষে দেড় ঘণ্টা চলে বৈঠক। সেখানে প্রধানমন্ত্রীর দপ্তরের অফিসাররাও হাজির ছিলেন। বাংলার বকেয়ার বিষয়টি নিয়ে আলোচনা হলেও অবস্থার কোনও পরিবর্তন হয়নি বলেই জানা গিয়েছে। অর্থাৎ ২০২২ সাল থেকে বন্ধ হয়ে থাকা ১০০ দিনের হকের টাকা এখনই মিলছে না। বৈঠকে পশ্চিমবঙ্গে চলতে থাকা রেল, জাতীয় সড়ক এবং টেলি প্রযুক্তির বিষয় নিয়েও পর্যালোচনা হয়েছে। বাংলায় কোথায় এবং কেন রেলের প্রকল্প আটকে রয়েছে তার বিস্তারিত জানতে চেয়েছে কেন্দ্র। জমির সমস্যা মেটাতে রাজ্য কী করছে, তাও জানতে চাওয়া হয়েছে। বাকি, রাজ্যের সর্বত্র ফোর জি পরিষেবা পৌঁছেছে কিনা, তার হিসেব নেওয়ার পাশাপাশি জাতীয় সড়কের কাজেরও পর্যালোচনা হয়েছে। বৈঠকের ব্যাপারে বিস্তারিত অবশ্য কিছুই বলতে চায়নি কেন্দ্র বা রাজ্য। 
5Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা