বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

অলআউট খেলব, অলআউট জিতব বিজেপির বিরুদ্ধে বার্তা প্রত্যয়ী মমতার, 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আঞ্চলিক দলগুলির ‘এক জোট’ হওয়ার কথা ফের উল্লেখ করে বিজেপির বিরুদ্ধে আসন্ন লোকসভা নির্বাচনে ‘অলআউট’ খেলায় নামার ঘোষণা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট পর্বে তৃণমূল সুপ্রিমোর প্রত্যয়ী আপ্তবাক্য—অলআউট খেলব, অলআউট জিতব!  এই ঘোষণার আগে মমতার ধর্না মঞ্চে হাজির হলেন সামাজিক আন্দোলনের পরিচিত মুখ যোগেন্দ্র যাদব। রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রায়’ অংশগ্রহণ করেছিলেন তিনি। সবার কাছে যোগেন্দ্রর আর্জি—ছোটোখাটো সমস্যাগুলিকে ভুলে গিয়ে বড় মন নিয়ে বড় লড়াইয়ের জন্য জোটবদ্ধ হতে হবে, আর তাতেই ভারত জিতবে। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনা ইস্যুতে যে ধর্না মমতা শুক্রবার থেকে শুরু করেছেন, শনিবার তা দ্বিতীয় দিনে পা রাখল। এই ধর্না মঞ্চেই মমতা বলেন, বিজেপির বিরুদ্ধে অলআউট খেলা হবে, জিততে হবে এবং আমরা জিতব। সব রাজ্য, সব আঞ্চলিক দল, সব জাতীয় দল, সব শাখা সংগঠন এগিয়ে আসলে, বিজেপি আর ক্ষমতায় থাকবে না। বিজেপি যদি ভাবে তারা চিরকাল ক্ষমতায় থাকবে, এটা আর হবে না। বিজেপি আর না, আর না। এই সূত্রেই মমতা ফের বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলির ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দিয়েছেন। বলেছেন, সংবিধান বিপর্যস্ত। এক দেশ এক ভোট ব্যবস্থা কার্যকর করে বিজেপি রাষ্ট্রপতি শাসন কায়েম করতে চাইছে। রাজনৈতিকভাবে পেরে উঠবে না বুঝেই এজেন্সির সাপোর্ট নিয়ে তারা জিতছে। হেমন্ত সোরেনের মতো আদিবাসী নেতাকে জেলে পাঠিয়েছে। অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে লেগে রয়েছে। কখন কার পিছনে কী করবে, কেউ জানে না। লড়াইটা এবার বড়, আমাদের জিততে হবে।
তৃণমূল নেত্রী যখন গেরুয়া শিবিরের বিরুদ্ধে যুদ্ধংদেহী মেজাজে ধরা দিয়েছেন, ঠিক সেই আবহে গেরুয়া শিবিরের বিরুদ্ধে সুর চড়ালেন সামাজিক আন্দোলনের নেতা যোগেন্দ্র যাদব। মমতার মঞ্চে দাঁড়িয়ে তিনি বললেন, বিজেপির হাত থেকে সংবিধান বাঁচানোর লড়াই, দেশকে রক্ষা করার লড়াই। গরিবের পেটে লাথি মেরে কেউ দেশের প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে পারে না। বিজেপির ইলেকশান ডিপার্টমেন্ট হল ইডি। এই অবস্থায় সঙ্কট মোচনের জন্য
মমতা বন্দ্যোপাধ্যায়ের মত যোগ্য এবং বর্ষীয়ান নেত্রীকে  নেতৃত্ব দিতে হবে। 
এদিন ধর্না মঞ্চে এসেছিলেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের সদস্য কীর্তি আজাদ। তাঁর কথায়, বিজেপিকে রুখতে বাংলার বাঘিনীকেই প্রয়োজন। দিদির নির্দেশে তিনি যে বাংলা শিখছেন, এদিন তাও জানিয়েছেন প্রাক্তন এই ক্রিকেটার।  

4th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ