দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

সরকারি বাংলো খালি করার নির্দেশ বিজেপির পদত্যাগী সাংসদদের

নয়াদিল্লি: বিজেপির পদত্যাগী সাংসদদের একমাসের মধ্যে সরকারি বাংলো খালি করার নির্দেশ দেওয়া হল। পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে গেরুয়া শিবিরের এক ঝাঁক সাংসদ বিধায়ক নির্বাচিত হয়েছেন। বিধানসভায় জয়লাভের পরই তাঁরা সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন। সেইসব পদত্যাগী সংসদ সদস্যকে আগামী ৩০ দিনের মধ্যে দিল্লির সরকারি বাংলো ছেড়ে দিতে বলা হয়েছে।
বৃহস্পতিবার লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে বিজেপির ন’জন সাংসদ ইস্তফাপত্র জমা দেন। পদত্যাগীদের মধ্যে রয়েছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার ও প্রহ্লাদ প্যাটেল। এছাড়াও রয়েছেন রাকেশ সিং, উদয়প্রতাপ সিং ও রীতি পাঠক। তাঁরা মধ্যপ্রদেশ বিধানসভায় জয়ী হয়েছেন। রাজস্থানে জয়ী দিয়া কুমারী ও রাজ্যবর্ধন সিং রাঠোর এবং ছত্তিশগড়ে বিজয়ী রেণুকা সরুতা, গোমতী সাই ও অরুণ সাউও ইস্তফা দিয়েছেন। তাঁদের সকলের ইস্তফা গ্রহণ করেছেন লোকসভার স্পিকার। পাশাপাশি, পদত্যাগ করেছেন রাজ্যসভার সদস্য কিরোরীলাল মিনা। তাঁদের সকলকে একমাসের মধ্যে সরকারি বাংলো খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
7Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা