বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

পালাবদলের কারিগর কংগ্রেসের রেবন্ত রেড্ডি ও সুনীল কানুগোলু

হায়দরাবাদ: ‘কংগ্রেসকে ভোট দিন, তেলেঙ্গানা বদলে দিন’। ভোটের কিছুদিন আগে ভিডিও বার্তায় এই আর্জি জানিয়েছিলেন সোনিয়া গান্ধী। সেই আর্জিতে সাড়া দিল দক্ষিণের এই রাজ্য। তেলেঙ্গানায় সরকার গঠনের হ্যাট্রিক হল না বিএসআর নেতা কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর। বড়সড় পালাবদল ঘটিয়ে নতুন রাজ্য গঠনের পর এই প্রথম ক্ষমতা দখল করল হাত শিবির। রাজনৈতিক মহলের মতে, কংগ্রেসের এই চমকপ্রদ উত্থানের অন্যতম দুই কারিগর সুনীল কানুগোলু এবং এ রেবন্ত রেড্ডি।
রবিবার ভোটগণনা শুরুর পর থেকেই এগিয়ে ছিল কংগ্রেস। দুপুর গড়াতেই অনেকটা পিছিয়ে যায় রাজ্যের ক্ষমতাসীন দল বিআরএস। জয়ের আভাস পেতেই উৎসবে মেতে ওঠেন হাত শিবিরের কর্মী সমর্থকরা। ইতিমধ্যেই এসংক্রান্ত একাধিক ভিডিও প্রকাশ্যে এসেছে। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং রেবন্ত রেড্ডির পোস্টারকে দুধ দিয়ে স্নান করাচ্ছেন দলের সমর্থকরা। 
মুখ্যমন্ত্রী কেসিআরের দুর্গে ধস নামানোয় বড়সড় ভূমিকা পালন করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত এবং ভোট কৌশলী কানুগোলু । ২০১৭ সালে কংগ্রেসে যোগ দেন তেলেগু দেশম পার্টির প্রাক্তন বিধায়ক রেবন্ত। এরপর ২০২১ সালে তেলেঙ্গানায় কংগ্রেসের দায়িত্ব পাওয়ার পর থেকে বিআরএস-এর শক্তিশালী ঘাঁটি ভাঙার লক্ষ্যে ঝাঁপিয়ে ছিলেন তিনি। পৌঁছে গিয়েছেন মানুষের দরবারে। সেইসঙ্গে সংগঠনকে মজবুত করে তোলার দিকেও নজর দিয়েছেন। আর তাতেই এসেছে সাফল্য। ওয়াকিবহাল মহলের মতে, কংগ্রেসের কর্ণাটক মডেল থেকে শিক্ষা নিয়েছিলেন কামারেড্ডি কেন্দ্রের এই প্রার্থী। অন্যদিকে, কানুগোলুর তৈরি রণকৌশলে ভর করে কয়েকমাস আগে কর্ণাটকে বিজেপিকে ক্ষমতাচ্যুত করেছিল হাত শিবির। এবার তেলেঙ্গানার ক্ষেত্রেও কানুগোলুরই উপর ভরসা রেখেছিল রাহুল গান্ধীর দল। শুরু থেকেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে সি আর-এর দুর্নীতির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তিনি। পাশাপাশি প্রচার করেছিলেন কংগ্রেসের জনমুখী প্রতিশ্রুতির কথা। 

4th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ