দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

সদর দপ্তরের পাশেই দিল্লি শাখার
পাঁচতারা অফিস বানাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: নরেন্দ্র মোদি, অমিত শাহ  থেকে দলের জেলাস্তরের নেতা। সকলেই গর্ব করে দলের কোনও অনুষ্ঠানে বলে থাকেন, বিশ্বের সবথেকে বড় পার্টি বিজেপি। দেখা যাচ্ছে, শুধু বিশ্বের সবথেকে বড় পার্টিই নয়, দেশজুড়ে বড় বড় পার্টি অফিস গঠনের ক্ষেত্রেও সকলকে টেক্কা দিয়েছে বিজেপি। দিল্লির অফিসপাড়ার কেন্দ্রস্থল থেকে সব রাজনৈতিক দলের পার্টি অফিসকে সরিয়ে দীনদয়াল উপাধ্যায় মার্গে জমি দেওয়া হয়েছে। সেইমতোই ওই রাস্তার দু’পাশে একের পর এক দলের পার্টি অফিস তৈরি হয়েছে এবং এখনও হয়ে চলেছে। এই তালিকায় সর্বাধিক আলোচিত নাম বিজেপি। 
অশোক রোডের সেই চিরাচরিত পার্টি অফিসের চরিত্রকে ২০১৮ সালে সম্পূর্ণ বদলে দিয়েছিলেন নরেন্দ্র মোদি। বহুজাতিক কর্পোরেট অফিসের হেডকোয়ার্টারের ধাঁচেই কয়েকশ কোটি টাকা খরচ করে পার্টি অফিস তৈরি হয়েছিল। যা সাততারা হোটেলের থেকেও ঝাঁ চকচকে। এই বছর আরও একটি উইং উদ্বোধন করা হয়েছে আবাসিক উইং হিসেবে। এবার ওই অফিসের অদূরে আবার পার্টি অফিস নির্মাণ হচ্ছে। এবার দিল্লি রাজ্য শাখার পার্টি অফিস। শুক্রবার জগৎপ্রকাশ নাড্ডা শিলান্যাস করলেন এই নয়া অফিসের।  পাঁচ তলা এই ভবনে তুলে ধরা হবে দ্রাবিড় স্থাপত্যকে। ১৮ মাসে তৈরি হবে এই ভবন। থাকবে দু’টি তল জুড়ে পার্কিং। ৩০০ মানুষ বসতে পারে এরকম প্রেক্ষাগৃহ হবে প্রথম ফ্লোরে। আবাসন থাকবে পৃথকভাবে। ১০ বছরের বেশি সময় ধরে লাগাতার আম আদমি পার্টির কাছে পরাস্ত হওয়া বিজেপি দিল্লি শাখা ২০২৫ সালের বিধানসভা ভোটের আগে এই পার্টি অফিস উদ্বোধন করতে চাইছে। 
পার্টি অফিসের শিলান্যাস অনুষ্ঠানে দিল্লি বিজেপির লিগাল সেলের সহ আহ্বায়ক বাঁশুরি স্বরাজ। ছবি: পিটিআই
13Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা