বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

অমৃতপালের সন্ধানে ভারত-নেপাল
সীমান্তে তল্লাশি, হানা পৈতৃক বাড়িতে
গুরুদ্বারে বন্দুক দেখিয়ে পোশাক-খাবারের দাবি  উদ্ধার বাইক

অমৃতসর: পাঁচ দিন কেটে গিয়েছে। এখনও অধরা স্বঘোষিত ধর্মগুরু তথা খলিস্তানি নেতা অমৃতপাল সিং। তাঁর সন্ধানে ভারত-নেপাল সীমান্ত লাগোয়া উধম সিং নগর জেলায় জোর তল্লাশি চালানো হয়েছে। তদন্তকারীদের অনুমান, সংশ্লিষ্ট এলাকায় আত্মগোপন করে থাকতে পারেন এই পলাতক খলিস্তানি নেতা। তাই সেখানকার গুরুদ্বার, হোটেল সহ বিভিন্ন জায়গায় হানা দিয়েছে পুলিস। অন্যদিকে, অমৃতপালের অবস্থান জানতে তাঁর পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বুধবার ডিএসপি পদমর্যাদার দুই আধিকারিক খলিস্তানি নেতার অমৃতসরের জল্লুপুর খেড়ার পৈতৃক বাড়িতে যান। প্রথমে তাঁর মাকে বেশ কিছু প্রশ্ন করেন তাঁরা। তারপর অমৃতপালের স্ত্রী কিরণদীপ কাউরকেও জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রের খবর, ‘ওয়ারিস দে পাঞ্জাব’-এর প্রধানের কাছে বিদেশ থেকে বিপুল পরিমাণ অর্থ আসত। সেব্যাপারে তাঁকে প্রশ্ন করেন তদন্তকারীরা। কিরণদীপের সঙ্গে নিষিদ্ধ সংগঠন ‘বব্বর খালসা’র যোগ রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।
এরমধ্যেই চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, গত ১৮ মার্চ গা ঢাকা দেওয়ার আগে জলন্ধরের একটি গুরুদ্বারে গিয়েছিলেন অমৃতপাল। সেখানে বন্দুক দেখিয়ে খাবার ও পোশাক দিতে বলেন  ‘ওয়ারিস দে পাঞ্জাব’-এর প্রধান। এই ঘটনায় উপস্থিত ভক্তদের মধ্যে তুমুল আতঙ্ক তৈরি হয়। অন্যদিকে, বুধবার জলন্ধরের দারাপুর এলাকা থেকে একটি পরিত্যক্ত বাইক উদ্ধার করেছে পুলিস। তদন্তকারীদের অনুমান, গত শনিবার পালানোর সময় এই গাড়িটিই ব্যবহার করেছিল অমৃতপাল। একাজে তাঁকে সাহায্য করার অভিযোগে চারজন খলিস্তানি সমর্থককে চিহ্নিত করা হয়েছে।
এদিকে, অমৃতপাল কাণ্ডকে কেন্দ্র করে পাঞ্জাবে তুমুল রাজনৈতিক তরজা শুরু হয়েছে। রাজ্যের মন্ত্রী ইন্দরবীর সিং নিজ্জর বলেন, ‘সকলের উচিত সরকারের পাশে দাঁড়ানো। পাঞ্জাবের মানুষ সব দেখছেন। ৯৯ শতাংশ মানুষই সরকারি পদক্ষেপে খুশি।’ অমৃতপাল গ্রেপ্তার না হওয়ায় কংগ্রেস, শিরোমণি অকালি দল আপ সরকারকে তুলোধনা করেছে। অকালি দলের বিধায়ক মনপ্রীত সিং আয়ালির অভিযোগ, ‘রাজ্যের সন্ত্রাসের পরিবেশ তৈরি করা হয়েছে। শিখ যুবকদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। অনেকের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনের (এনএসএ) ধারা যুক্ত করেছে পুলিস। এই পদক্ষেপ সমর্থনযোগ্য নয়। অমৃতপাল বা অন্য কেউ কোনও অপরাধ করলে আইনের মধ্যে থেকেই তাঁকে শাস্তি দিতে হবে।’

23rd     March,   2023
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ