দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

লখিমপুর খেরিকাণ্ড: অভিযুক্ত 
মন্ত্রিপুত্রের ৮ সপ্তাহের জামিন
উত্তরপ্রদেশ ও দিল্লি প্রবেশে নিষেধাজ্ঞা

নয়াদিল্লি: লখিমপুর খেরিকাণ্ডে মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রের আট সপ্তাহের জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। বুধবার শীর্ষ আদালতের বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি জে কে মাহেশ্বরীর বেঞ্চ এই অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে। সেইসঙ্গে আদালত জানিয়েছে, জামিনে থাকাকালীন তিনি দিল্লি কিংবা উত্তরপ্রদেশে ঢুকতে পারবেন না। শুধুমাত্র আদালতে হাজিরা দিতেই তিনি পা রাখতে পারবেন উত্তরপ্রদেশে। এক সপ্তাহের মধ্যে তাঁকে উত্তরপ্রদেশ ছেড়ে চলে যেতে হবে। 
সুপ্রিম কোর্টে আশিস জামিন পাওয়ায় তীব্র অসন্তোষ ব্যক্ত করেছে সংযুক্ত কিষান মোর্চা। এক বিবৃতে সংগঠন জানিয়েছে, আশিস শাসক দল বিজেপির নেতা। তিনি জেলের বাইরে থাকলে মামলা প্রভাবিত হওয়ার আশঙ্কা থাকছে। 
এদিন অবশ্য সুপ্রিম কোর্ট সাফ বলেছে, জামিনে থাকাকালীন মন্ত্রিপুত্র নিজে বা তাঁর পরিবারের কেউ যদি ঘটনার প্রত্যক্ষদর্শীদের ভয় দেখানো বা প্রভাবিত করার চেষ্টা করেন, তা হলে সঙ্গে সঙ্গে তাঁর জামিন খারিজ হয়ে যাবে। মামলায় সাক্ষীদের বয়ান রেকর্ডের কাজ কোন পর্যায়ে রয়েছে সংশ্লিষ্ট আদালতের কাছে তাও জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। 
শীর্ষ আদালতের নির্দেশ, আগামী দু’মাস জামিনে থাকাকালীন আশিস মিশ্র কোথায় থাকছেন, তার বিস্তারিত জানাতে হবে আদালতকে। সংশ্লিষ্ট এলাকার থানায় গিয়ে তাঁকে হাজিরা দিতে হবে নিয়মিত। সঙ্গে আদালতে জমা রাখতে হবে তাঁর পাসপোর্ট। আশিসের সঙ্গেই লখিমপুর খেরি মামলায় অভিযুক্ত আরও চারজনের জামিনের আবেদন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। আগামী ১৪ মার্চ মামলার পরবর্তী শুনানি। 
২০২১ সালের ৩ অক্টোবর কেন্দ্রের তিন কৃষি আইনের বিরুদ্ধে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে আন্দোলনরত কৃষকদের গাড়ি দিয়ে পিষে মারার মামলায় মূল অভিযুক্ত আশিস । ওই ঘটনায় চার কৃষক সহ মৃত্যু হয় আটজনের। এই ঘটনার জেরে উত্তাল হয়ে উঠেছিল পরিস্থিতি। অবশেষে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে গ্রেপ্তার করে যোগীরাজ্যের পুলিস। 
18Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা