দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

নির্বিঘ্নেই নির্বাচন রাজধানীতে, ভোটের হার ৫০ শতাংশের বেশি

নয়াদিল্লি: ষষ্ঠ দফায় দেশের ৫৭টি আসনের মধ্যে অন্যতম নজরকাড়া রাজ্য ছিল দিল্লি। ২৫ মে, শনিবার এখানকার মোট ৭টি কেন্দ্রে ছিল নির্বাচন। সকাল থেকেই উৎসবের মেজাজে ভোটপর্ব সম্পন্ন হয়। সকাল ৭টা থেকে রাজধানীর প্রায় ১৩ হাজার ভোটকেন্দ্রে ভিড় লক্ষ্য করা গিয়েছে। সাধারণের পাশাপাশি এদিন ভোট দিতে নির্দিষ্ট বুথে যান একঝাঁক রাজনৈতিক তারকা। সকালেই নয়াদিল্লির নির্দিষ্ট বুথে গিয়ে ভোট দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ভোট দেন উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনকরও। কেন্দ্রীয় মন্ত্রী এস জয়শঙ্কর, হরদীপ সিং পুরী, বিজেপি বিধায়ক গৌতম গম্ভীর এবং আপ নেত্রী আতিশি মারলেনাও এদিন ভোটপ্রক্রিয়ায় অংশ নেন। ভোটের লাইনে দেখা গিয়েছে আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালকেও।
উল্লেখ্য, বিদেশমন্ত্রী নয়াদিল্লি লোকসভা কেন্দ্রের অন্তর্গত অটল আদর্শ বিদ্যালয়ে প্রথম ভোটর হিসাবে ভোটদান করেন। এদিন সাধারণ মানুষকে গণতন্ত্রের মহাযজ্ঞে যোগদানের আহ্বান জানিয়ে এক্সে বার্তা দেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভোটপর্বে কোথাও কোনওরকম সমস্যা বা অশান্তির খবর পাওয়া যায়নি বলেই জানিয়েছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। সিপিএম নেত্রী বৃন্দা কারাত অভিযোগ করেন, তাঁর বুথে ইভিএম কন্ট্রোল ইউনিটের ব্যাটারি খারাপ হয়ে যাওয়ায় ভোট দেওয়ার জন্য প্রায় এক ঘণ্টা অপেক্ষা করতে হয়। জেলা নির্বাচনী আধিকারিক পরে জানান, ওই বুথে ১৫ মিনিটের মধ্যেই ব্যাটারি বদলে দেওয়া হয়। নির্বাচন কমিশনের হিসেব বলছে, বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে প্রায় ৫৩.৭৩ শতাংশ।
2Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা