দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

রাহুল-প্রিয়াঙ্কার পাশে অখিলেশ, উত্তরপ্রদেশে শুরু ইন্ডিয়া’র ‘যাত্রা’

আগ্রা (উত্তরপ্রদেশ): লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের সঙ্গে সমাজবাদী পার্টি (সপা)-র আসন রফা চূড়ান্ত হয়েছে। তারপরই একযোগে পথে নামল ইন্ডিয়া জোটের দুই শরিক দল।   রবিবার রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’য় শামিল হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। এদিন কংগ্রেসের পাশাপাশি সপা কর্মী সমর্থকরাও হাতে হাত মিলিয়ে পথে নামলেন। শনিবারই দাদার যাত্রায় যোগ দিয়েছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। এদিন আগ্রায় রাহুল ও প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়ে মোদি সরকারকে জোরালো ভাষায় আক্রমণ করলেন অখিলেশ।  আত্মবিশ্বাসী মুলায়ম-পুত্র দাবি করেছে, ইন্ডিয়া জোট বিজেপি সরকারকে গদি থেকে নামিয়ে দেবে। ক্ষমতায় এলে কৃষকদের সমস্যা সমাধানই হবে জোট সরকারের অগ্রাধিকার। তিনি আরও বলেছেন, ‘বিজেপির আমলে দেশের গণতন্ত্র বিপন্ন। আগামী দিনে গণতন্ত্র ও সংবিধান রক্ষাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেই কঠিন পরীক্ষাই সফল হয়ে সংবিধান প্রণেতা বিআর আম্বেদকরের স্বপ্ন পূরণই আমাদের লক্ষ্য।’ সেইসঙ্গে ‘বিজেপি হটাও, দেশ বাঁচাও’ স্লোগানও তুলেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। 
এদিন সকালে আলিগড় থেকে রাহুলের যাত্রা শুরু হয়। আমরোহা, সম্বল, বুলন্দশহর, আলিগড়, হাতরাস পেরিয়ে তা পৌঁছয় আগ্রায়। সেখানে যাত্রায় যোগ দেন অখিলেশ। ন্যায় যাত্রার ৩৩তম দিনে একযোগে নরেন্দ্র মোদি সরকারকে আক্রমণ শানান রাহুল-প্রিয়াঙ্কা ও অখিলেশ। 
প্রিয়াঙ্কা সুর চড়িয়ে বলেছেন, বলেন, ১০ বছর ধরে ক্ষমতায় রয়েছে বিজেপি। কিন্তু দেশের পুলিস কর্মী, ছাত্র, যুবদের প্রতি উদাসীন সরকার। শিক্ষিত ছাত্র-যুবদের চাকরি নেই। কৃষকরা ন্যায্য দাবিতে বসে রয়েছেন রাস্তায়। মুদ্রাস্ফীতি দেশের মানুষের গলায় ফাঁস হয়ে উঠেছে। তা সত্ত্বেও মোদি সরকারের কোনও হেলদোল নেই। 
5Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা