দেশ

মণিপুরে মুখ্যমন্ত্রীর পৈতৃক বাসভবনেও হামলার চেষ্টা

ইম্ফল: অশান্তি থামার লক্ষণ নেই মণিপুরে। এবার হামলার চেষ্টা হল স্বয়ং মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের পৈতৃক বাড়িতে। কিন্তু বৃহস্পতিবার রাতে বড়সড় কোনও অঘটন ঘটেনি। মুখ্যমন্ত্রীর পৈতৃকভিটেতে পৌঁছনোর ১০০-১৫০ মিটার আগেই উত্তেজিত জনতাকে থামিয়ে দেয় পুলিস। বিক্ষুব্ধদের ছত্রভঙ্গ করতে শূন্যে গুলি চালাতে হয়, ছোড়া হয় কাঁদানে গ্যাস। অবশ্য, কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে, শুক্রবার নতুন করে অশান্তির ঘটনা না ঘটলেও ইম্ফল শহরে উত্তেজনা ছিল। এদিন সকাল ৫টা থেকে ১১টা পর্যন্ত ছ’ঘণ্টার জন্য পূর্ব ইম্ফল ও পশ্চিম ইম্ফল জেলায় কার্ফু শিথিল করা হয়। যাতে সাধারণ মানুষ নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও ওষুধপত্র কিনতে পারেন।
পুলিস জানিয়েছে, রাজধানী শহর ইম্ফলের হেইনগ্যাং এলাকায় এন বীরেন সিংয়ের পৈতৃক বাড়ি। তবে, সেই বাড়িতে কেউ থাকেন না। মুখ্যমন্ত্রী শহরের অন্য এক বাড়িতে থাকেন। বৃহস্পতিবার রাতে উত্তেজিত জনতা বীরেন সিংয়ের পৈতৃক বাড়িতে হামলার চেষ্টা চালায়। তবে, নিরাপত্তাকর্মীদের তৎপরতায় ভেস্তে যায় সেই চেষ্টা। এই ঘটনার জেরে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর বাসভবন। এদিন রাতে মণিপুরের বিভিন্ন এলাকায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় সাধারণ মানুষের। দুই ছাত্রের মৃত্যুর বিচার চেয়ে পূর্ব ইম্ফল জেলার হাট্টা মিনুথংয়ে বিশাল মিছিলের আয়োজন করা হয়। কিন্তু মিছিল কিছুটা এগনোর পরই তা আটকে দেয় পুলিস। ওই ঘটনায় পুলিসের সঙ্গে সংঘর্ষে বেশ কয়েকজন সাধারণ মানুষ জখম হন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই জেলারই চেকন এলাকায় একটি বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। এছাড়াও ওয়াংখেই, খুরাই ও কংবা এলাকায় টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন বিক্ষুব্ধরা।
এদিকে, ছাত্রদের অভিযোগ খতিয়ে দেখতে মণিপুর সরকার বৃহস্পতিবার একটি কমিটি গঠন করেছেন। প্রশাসনের তরফে সকলকে শান্ত থাকার আর্জি জানানো হয়েছে। শুক্রবার ছ’ঘণ্টা কার্ফু শিথিল করার পাশাপাশি প্রশাসনের তরফে স্পষ্ট করে দেওয়া হয়, কোনও রকম বেআইনি জমায়েত বরদাস্ত করা হবে না।
8Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৭ টাকা৮৪.৫১ টাকা
পাউন্ড১০৪.১৬ টাকা১০৭.৬৩ টাকা
ইউরো৮৮.০৭ টাকা৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা