দেশ

মহিলা সংরক্ষণ বিলও মোদির ইভেন্ট!  নয়া ভবনে ছাত্রী, মহিলা কর্মীদের আনল বিজেপি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: তাৎক্ষণিক তিন তালাক বাতিল, উজ্জ্বলা যোজনায় রান্নার গ্যাস, বেটি বাঁচাও বেটি পড়াওয়ের মতো উদ্যোগে মহিলাদের মন জয়ের চেষ্টা চালিয়েছে কেন্দ্রীয় সরকার। এবার মহিলা সংরক্ষণ সংক্রান্ত সংবিধান সংশোধন বিল পাশ করিয়ে ভোটের আগে নিজের পীঠ চাপড়াতে মরিয়া মোদি। বিল আ‌ইনে পরিণত হলেও কবে কার্যকর হবে, তা অনিশ্চিত। কিন্তু সরকারের এই উদ্যোগকেই এক প্রকার ইভেন্টে পরিণত করতে চান প্রধানমন্ত্রী। 
তাই নতুন সংসদ ভবনে লোকসভায় বিলের আলোচনার সাক্ষী করতে দূর দূর থেকে আনা হল ছাত্রী থেকে শুরু করে বিজেপির মহিলা অনুরাগীদের। সূত্রের খবর, দিল্লি এবং আশপাশে থেকে দলের এমপিদের লোক জোগাড় করার একপ্রকার বাধ্য‌তামূলক নির্দেশ দেয় বিজেপি। আনতে বলা হয় কমপক্ষে ৫০ জন করে মহিলা। সেই মতো বুধবার দিনভর নতুন সংসদ ভবনের বাইরে চোখে পড়ল স্কুল কলেজের ছাত্রীদের লাইন। যাদের কেউ এসেছেন বাগপত থেকে, কেউ মিরাট। লোকসভার চারটি ভিজিটরস গ্যালারি ভর্তি করা হয়েছে তাঁদের দিয়ে। 
স্কুল ছুটি করিয়ে বাসে করে আনা হয়েছে ছাত্রীদের। একইভাবে বিজেপির মহিলা সমর্থকদের। তাঁরাও দলের ডাকে সংসদে এসেছেন। তবে গলায় ঝোলানো বিজেপির প্রতীক চিহ্ন পদ্মফুল আঁকা গেরুয়া-সবুজ উত্তরীয় সংসদের মধ্যে নিয়ে যেতে দেওয়া হয়নি। আটকে দেওয়া হয় নতুন সংসদ ভবনের অভ্যর্থনা কক্ষের বাইরেই। রেলভবনের সামনে নতুন সংসদ ভবনের দক্ষিণ লবি দিয়েই প্রবেশ করছেন অতিথিরা। নতুন ভবনে দুটি অভ্যর্থনার গেট। তবে সেখানে পাশ বানিয়ে সংসদ চত্বরে না প্রবেশ করা পর্যন্ত অতিথিদের জন্য ঩নেই কোনও পানীয় জলের ব্যবস্থা। না টয়লেট। তাই মহিলা সংরক্ষণ বিলে পাশের সাক্ষী হতে দূর দূর থেকে বিজেপি মহিলাদের হাজির তো করেছে, কিন্তু সাধারণ সুবিধাটুকুও তাঁদের পেতে পার্লামেন্টে প্রবেশ করা পর্যন্ত অপেক্ষা করতে হয়!
9Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৬ টাকা৮৪.৪০ টাকা
পাউন্ড১০৩.৮৯ টাকা১০৭.৩৫ টাকা
ইউরো৮৭.৭৬ টাকা৯০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
25th     June,   2024
দিন পঞ্জিকা