দেশ

প্রবল বৃষ্টিতে উত্তরাখণ্ডে
ধস, আটকে ৩০০ পর্যটক

দেরাদুন: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ড। রাস্তা ধসে গিয়ে পিথোরাগড় জেলায় আটকে পড়েছেন কমপক্ষে ৩০০ পর্যটক। জানা গিয়েছে, প্রবল বৃষ্টিতে এই পাহাড়ি রাজ্যের লিপুলেখ থেকে তাওয়াঘাট যাওয়ার রাস্তার বেশ খানিকটা অংশ ধসে গিয়েছে। ফলে ওই অংশে যান চলাচল সম্পূর্ণ বন্ধ। যার জেরে ধারাচুলা-গুঞ্জির মাঝেই আটকে পড়েছেন বহু পর্যটক।
স্থানীয় প্রশাসন সূত্রে খবর, প্রবল বৃষ্টির জেরে পিথোরাগড়ের কাছে ধারাচুলা থেকে ৪৫ কিলোমিটার দূরে ধস নামে। এর ফলে লিপুলেখ-তাওয়াঘাট সংযোগকারী রাস্তার প্রায় ১০০ মিটার ধসে যায়। প্রাকৃতিক বিপর্যয়ের জেরে ধারাচুলা এবং গুঞ্জিতে আটকে রয়েছেন শ’তিনেক পর্যটক। খবর পেয়েই যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। দিন দু’য়েকের মধ্যেই মেরামত করে রাস্তা খুলে দেওয়া যাবে বলে আশা করা হয়েছে। তবে, বৃষ্টি বাড়লে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠবে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে।
বেশ কিছুদিন ধরেই টানা বৃষ্টিতে বেহাল উত্তরাখণ্ডের বিস্তীর্ণ অঞ্চল। এর মধ্যেই নির্দেশিকা জারি করে পর্যটক ও পুণ্যার্থীদের সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। রাজ্যের হরিদ্বার-রুদ্রপ্রয়াগ-দেরাদুন-আলমোড়া-নৈনিতাল-গাড়োয়াল-উত্তর কাশী সহ বিস্তীর্ণ অংশে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। 
জেলা পুলিসের তরফেও পুণ্যার্থীদের নিরাপদ জায়গায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে বলা হয়েছে। পুলিসকে না জানিয়ে কোথাও বের হতে বারণ করা হয়েছে। গঙ্গোত্রী-যমুনোত্রী ধামের পুণ্যার্থীদের উদ্দেশ্যে তাঁদের বার্তা, আবহাওয়ার আগাম খবর  না নিয়ে বের হবেন না। আকাশ পরিষ্কার হলে তবেই ফের ভ্রমণ শুরু করার পরামর্শ দিয়েছে পুলিস-প্রশাসন। 
12Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৭ টাকা৮৪.৫১ টাকা
পাউন্ড১০৪.১৬ টাকা১০৭.৬৩ টাকা
ইউরো৮৮.০৭ টাকা৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা