দক্ষিণবঙ্গ

ত্রিপল নিয়ে তৃণমূল ও বিজেপি সংঘর্ষ, এলাকায় তীব্র উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, পাঁশকুড়া: ত্রিপল নিয়ে তৃণমূল-বিজেপির সংঘর্ষে রক্তারক্তি কাণ্ড ঘটল পাঁশকুড়ায়। ওই ঘটনায় তৃণমূল কংগ্রেসের উপপ্রধান, বিজেপির পঞ্চায়েত সদস্য সহ বেশ কয়েকজন জখম হন। পাঁশকুড়া ব্লকের প্রতাপপুর-১গ্রাম পঞ্চায়েতের ধুলিয়াপুর গ্রামের ঘটনা। শুক্রবার সন্ধ্যায় ওই খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। এখন পরিস্থিতি থমথমে রয়েছে। তৃণমূল কংগ্রেসের উপপ্রধান মুকুলেসুর রহমান ও দলীয় কর্মী অমল খাটুয়াকে পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার আহত উপপ্রধানকে কলকাতায় রেফার করা হয়। বিজেপির গ্রাম পঞ্চায়েতের সদস্য সুশান্ত মাইতি তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ওই ঘটনায় দু’দলের পক্ষ থেকেই থানায় এফআইআর করা হয়েছে।
প্রতাপপুর-১গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। ওই পঞ্চায়েতের ধুলিয়াপুর গ্রামের বেশিরভাগ বাড়ি জলমগ্ন। ওই গ্রামের পঞ্চায়েত সদস্য বিজেপির। গেরুয়া পার্টির দাবি, ত্রাণ বণ্টন নিয়ে বৈষম্য চলছে। বিজেপির নির্বাচিত এলাকায় ত্রাণ ও ত্রিপল নিয়ে দলবাজি করছে তৃণমূল। এনিয়ে গত ২৪সেপ্টেম্বর পাঁশকুড়া বিডিও অফিসে ডেপুটেশন দেয় বিজেপি। যদিও দুর্গত এলাকায় সর্বত্র ত্রাণসামগ্রী সুষ্ঠুভাবে বণ্টন করার জন্য গ্রাম পঞ্চায়েতগুলিকে নির্দেশ দেন বিডিও। সেইমতো বণ্টনের কাজ হচ্ছিল। শুক্রবার প্রতাপপুর-১গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মুকুলেসুর রহমান দলীয় কর্মীদের নিয়ে ত্রাণ ও ত্রিপল বণ্টনের কাজে ধুলিয়াপুর এলাকায় যান। সেখানেই বিজেপির পঞ্চায়েত সদস্য সুশান্ত মাইতির নেতৃত্বে দলীয় কর্মীরা জড়ো হন। ত্রাণ বিলির সময় গ্রাম পঞ্চায়েত সদস্যকে দলে রাখতে হবে বলে দাবি জানানো হয়। স্থানীয় তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি গুরুপদ মাইতির বাড়িতে ত্রিপল মজুত রাখা হয়েছিল বলে বিজেপি কর্মীদের দাবি। তাঁর ঘর ঘিরে বিক্ষোভ দেখানো হয়। দু’পক্ষের লোকজনের উপস্থিতিতে সংঘর্ষ বাধে। বিজেপির পঞ্চায়েত সদস্য জখম হন। খবর পেয়ে বিজেপির রাজ্য কমিটির নেতা সিন্টু সেনাপতি কর্মীদের নিয়ে ঘটনাস্থলে হাজির হন। উপপ্রধান সহ তৃণমূল কর্মীদের বেধড়ক পেটানো হয়। জখম অবস্থায় মুকুলেসুর রহমান ও অমল খাটুয়াকে পাঁশকুড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
পাঁশকুড়া গ্রামীণ এলাকায় বেশিরভাগ জায়গা থেকে জল নেমে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। এই মুহূর্তে দুর্গতদের ত্রিপলের চাহিদা বেড়েছে। কারণ, বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পর অনেকেই ত্রিপল খাটিয়ে আশ্রয় নিয়েছেন। এই মুহূর্তে ত্রিপলের জন্য হাহাকার পড়ে গিয়েছে। চাহিদার তুলনায় জোগান অপ্রতুল। এরমধ্যেই ত্রিপল বিলি নিয়ে দলবাজির অভিযোগও উঠছে। একইভাবে বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতগুলির বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূলও। বিজেপি নেতা সিন্টু সেনাপতি বলেন, সরকারি ত্রাণ ও ত্রিপল নিয়ে দলবাজি করছে তৃণমূল। আমরা এর প্রতিবাদে বিডিও অফিসে ডেপুটেশন দিয়েছি। বিডিও দলমত নির্বিশেষে দুর্গতদের কাছে সরকারি ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার নির্দেশ দিলেও সেটা সব জায়গায় মানা হয়নি। প্রতাপপুর-১পঞ্চায়েতের ধুলিয়াপুরে তৃণমূলের বুথ সভাপতির বাড়িতে ত্রিপল লুকিয়ে রাখা হয়েছিল। তার প্রতিবাদ করায় আমাদের পঞ্চায়েত সদস্য প্রহৃত হয়েছেন।   জলমগ্ন এলাকা পরিদর্শনে জেলাশাসক। - নিজস্ব চিত্র 
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা