দেশ

কুলগাঁওয়ে গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি, জখম পুলিসকর্তা সহ ৫

শ্রীনগর: ফের জম্মু ও কাশ্মীরে যৌথ বাহিনীর বড়সড় সাফল্য। গুলির লড়াইয়ে নিকেশ করা হল দুই জঙ্গিকে। এনকাউন্টারে জখম হয়েছেন পুলিসের এক অফিসার ও চার জওয়ান। জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরের কুলগাঁওয়ে আদিগাম এলাকায় জঙ্গি গতিবিধির খবর পেয়ে যৌথ বাহিনী অভিযান চালায়। তখনই অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় বাহিনী। শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। অন্যদিকে কাঠুয়া জেলার প্রত্যন্ত কোগ-মান্ডলি গ্রামেও নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই বাঁধে। জানা গিয়েছে, এদিন বিকেল সাড়ে পাঁচটা নাগাদ গ্রামের জঙ্গলঘেরা এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালীন জঙ্গি হামলায়  প্রাণ হারান এক কনস্টেবল। জখম হয়েছেন একজন এএসআই। 
জম্মু ও কাশ্মীর পুলিসের তরফে জানানো হয়েছে, কুলগাঁও এবং কাঠুয়ার অভিযানে অংশ নেয় সেনা, পুলিস ও সিআরপিএফের যৌথ বাহিনী। কুলগাঁওয়ের আদিগাম গ্রামে গুলির লড়াইয়ে নিহত জঙ্গিদের নাম প্রকাশ করা হয়নি। অন্যদিকে বাহিনীর জখম সদস্যদের মধ্যে রয়েছেন অতিরিক্ত পুলিস সুপার মুমতাজ আলি ভাট্টি এবং রাষ্ট্রীয় রাইফেলসের সিপাই মোহন শর্মা, সোহন কুমার, যোগিন্দর এবং মহম্মদ ইসরান। তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় গুলির লড়াই চলছে। গ্রাম থেকে বেরনোর সমস্ত রাস্তা বন্ধ করে রেখেছে বাহিনী। এই অবস্থায় গ্রামের বাসিন্দাদের যাতে কোনও ক্ষতি না হয়, সেদিকেও নজর রাখা হচ্ছে। তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। 
প্রশাসনিক কর্তাদের ধারণা, সেনা ও পুলিসের বিরুদ্ধে হামলার ছক কষেই জঙ্গিরা আদিগামে ঘাঁটি গেড়েছিল। উপত্যকা সংলগ্ন ডোডা, কাঠুয়া, রাজৌরি, পুঞ্চ এবং রিয়াসি জেলায় গত তিন-চার মাস ধরে লাগাতার তল্লাশি অভিযান চলছে। ইতিমধ্যেই বেশ কয়েকজন জঙ্গিকে খতম করেছে বাহিনী। মূলত দুর্গম ওই এলাকাগুলিতেই ঘাঁটি গেড়েই নাশকতার চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। তবে নিরাপত্তা বাহিনীও তৎপর। বেশ কয়েকটি নাশকতার ছক বানচাল করা হয়েছে। আগামী দিনেও এই অভিযান চলবে। সেনা সূত্রে খবর, অন্তত ৪ হাজার দক্ষ প্যারা কমান্ডো পার্বত্য এলাকায় নিয়মিত তল্লাশি অভিযান চালাচ্ছে। 
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা