বিনোদন

৮৯ বছরে প্রয়াত হ্যারি পটার খ্যাত জনপ্রিয় অভিনেত্রী ম্যাগি স্মিথ

লন্ডন, ২৭ সেপ্টেম্বর: ৮৯ বছরে প্রয়াত হ্যারি পটারের প্রিয় প্রফেসর ম্যাকগোনাগল। কিশোর বয়সে যে দর্শকেরা হ্যারির সঙ্গে হগওয়াটসের সফর করেছেন, তাঁরা ম্যাগি স্মিথের প্রয়াণের খবরে শোকাহত। আজ, শুক্রবার অভিনেত্রীর ছেলে মায়ের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। জানা গিয়েছে, লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।
বিনোদন মহলে হ্যারি পটার খ্যাত ম্যাগি স্মিথ অন্যতম এক নাম। বিশ্বের বিনোদন জগতে এখন পর্যন্ত মাত্র গুটিকয়েক ব্যক্তিত্বই জোড়া অস্কার পেয়েছেন। সেই তালিকায় নাম রয়েছে ম্যাগির। তাঁর পরিবার সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। শারীরিক অবস্থা বুঝে তাঁকে হাসপাতালেও ভর্তি করা হয়। কিন্তু শেষরক্ষা হল না, তারাদের দেশে পাড়ি দিলেন ম্যাজিক নগরীর শিক্ষিকা।
উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাগি স্মিথের মৃত্যুর তারিখও রীতিমতো কাকতালীয়। আজ থেকে ঠিক এক বছর আগে ২৮ সেপ্টেম্বর প্রয়াত হয়েছিলেন হগওয়ার্টসের প্রধান প্রফেসর ‘ডাম্বলডোর’ তথা অভিনেতা মাইকেল গ্যাম্বন। সেই ঘটনার ঠিক এক বছরের ব্যবধানে ফের নক্ষত্রপতন। দুই প্রিয় শিক্ষককে হারিয়ে রীতিমতো অভিভাবকহীন হয়ে পড়ল হ্যারি পটার, রন উইজলি, হারমায়নি গ্রেঞ্জাররা।
18h 18m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৮৬ টাকা১১৩.৪৫ টাকা
ইউরো৯১.৬৭ টাকা৯৪.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা