কলকাতা

সংস্কারের জন্য জাতীয় সড়ক ও কোনা এক্সপ্রেসওয়েতে যানজট
 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জাতীয় সড়ক সংলগ্ন গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে শুরু হয়েছে মেরামতির কাজ। তারই ফলে শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ে ও ১৬ নম্বর জাতীয় সড়কে তীব্র যানজটে নাকাল হন যাত্রীরা। অনেকেই সপ্তাহ শেষে মেদিনীপুরের বাড়িতে ফিরতে না পেরে ফের কলকাতা চলে যান। ট্রাফিক পুলিসকেও দিনভর যানজট সরাতে নাজেহাল হতে হয়েছে। হাওড়া শহরের আরও কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তাতেও এদিন দীর্ঘক্ষণ বাস ও লরির লম্বা লাইন ছিল।
হাওড়া সিটি পুলিস সূত্রে জানা গিয়েছে, পুজোর আগে জাতীয় সড়ক কর্তৃপক্ষ কোনা এক্সপ্রেসওয়ে ও ১৬ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন প্রধান চারটি গুরুত্বপূর্ণ রাস্তার সংস্কারের কাজ শুরু করেছে। ফলে আন্দুল রোড, হাওড়া-আমতা রোড, ড্রেনেজ ক্যানাল রোড ও কোনা এক্সপ্রেসওয়ের একাংশ বন্ধ রাখা হয়েছে। তাই শুক্রবার সন্ধ্যা থেকে এই চারটি রাস্তায় যানজট শুরু হয়। ১৬ নম্বর জাতীয় সড়ক থেকে যে গাড়িগুলো এই চারটি রাস্তা দিয়ে কলকাতার দিকে যাওয়ার চেষ্টা করছিল, যানজটে সেগুলোও আটকে পড়ে। রাত দীর্ঘ হতেই যানজট প্রায় ধুলাগড় টোলপ্লাজা পর্যন্ত পৌঁছে যায়। বিশেষ করে জাতীয় সড়কের হাওড়া থেকে মেদিনীপুরগামী লেনটি পুরোপুরি স্তব্ধ হয়ে যায়। রাতভর বাসে বসেই কাটাতে হয় অনেক যাত্রীকে। অরূপ সামন্ত নামে এক যাত্রী বলেন, খুব  জরুরি দরকারে বাড়ি ফিরতে হবে। সারারাত জ্যামে কাটিয়েছি। বাধ্য হয়ে ট্রেন ধরতে হচ্ছে। এদিন দুপুর পর্যন্ত জাতীয় সড়কে বড় বড় ট্রাক, বাস সহ সমস্ত গাড়ি আটকে থাকে।
হাওড়া সিটি পুলিসের ডিসি ট্রাফিক সুজাতাকুমারী বীণাপাণি বলেন, রাস্তা মেরামতির জন্য কোনা এক্সপ্রেসওয়েতে বহু গাড়ি আটকে ছিল। কিন্তু ভোরের মধ্যেই রাস্তা যানজটমুক্ত করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, আগস্ট মাস থেকে ভারী বৃষ্টির কারণে জাতীয় সড়ক ও কোনা এক্সপ্রেসওয়ে ছাড়াও আন্দুল রোড, ড্রেনেজ ক্যানাল রোড ও হাওড়া আমতা রোড ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বড় বড় খানাখন্দ পেরতে গিয়ে ছোট-বড় গাড়ির ইঞ্জিন বিকল হয়ে পড়ছে। এমনকী অ্যাম্বুলেন্সে রোগীর প্রাণ হাতে করে যেতে হচ্ছে বলেও অভিযোগ। বিশেষ করে সন্ধ্যার পর থেকেই এই তিনটি রাস্তায় যানজট দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে পড়ছে। সে কারণেই পুজোর আগে জাতীয় সড়ক কর্তৃপক্ষ রাস্তার সংস্কারে নেমেছে। মেরামতির পাশাপাশি সড়ক চওড়া করার কাজও ইতিমধ্যেই শুরু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। 
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা