কলকাতা

চেঙ্গাইলের ল্যাডলো জুট মিলে হামলার ঘটনায় গ্রেপ্তার সাত

সংবাদদাতা, উলুবেড়িয়া: শ্রমিক অসন্তোষের কারণে বৃহস্পতিবার বিকেলে অশান্ত হয়ে উঠেছিল চেঙ্গাইলের ল্যাডলো জুট মিল। মিলে হামলা চালানোর অভিযোগও উঠেছিল দুষ্কৃতীদের বিরুদ্ধে। আর তারপরেই নিরাপত্তার অভাবের কারণ দেখিয়ে রাতে মিলে সাসপেনশন অব ওয়র্ক-এর নোটিস জারি করেছিল মিল কর্তৃপক্ষ। সেদিন মিলে হামলা চালানোর ঘটনায় শুক্রবার রাতে সাতজনকে গ্রেপ্তার করে উলুবেড়িয়া থানার পুলিস। ওই সাতজনকে শনিবার উলুবেড়িয়া আদালতে তোলা হয়। বিচারক তাঁদের মধ্যে পাঁচজনকে ১৪ দিনের জেল হেফাজত ও দু’জনকে পাঁচদিনের পুলিস হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।
পুজোর বোনাস দেওয়া নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে ল্যাডলো জুট মিলে শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয়। সেই নিয়ে দুপুরের শিফ্টে কাজে যোগ দিতে আসা শ্রমিকদের একাংশের সঙ্গে মিল কর্তৃপক্ষের বিবাদ বাধে। অভিযোগ, এরপর বিকেলে কয়েকজন দুষ্কৃতী ওই জুট মিলে হামলা চালায়। মিলের একাধিক অফিসে ভাঙচুর চালানো হয়। কম্পিউটার, সিসি ক্যামেরা ভেঙে দেওয়ার পাশাপাশি মিলের অফিস কর্মচারীদেরও হেনস্তা করার অভিযোগ ওঠে ওই দুষ্কৃতীদের বিরুদ্ধে। আর এরপর রাতেই মিলে সাসপেনশন অব ওয়র্কের নোটিস ঝুলিয়ে দেয় মিল কর্তৃপক্ষ।
এদিকে, শুক্রবারের পর শনিবারও মিল চত্বর ছিল শুনশান। মিলের গেটের বাইরে ঘোরাঘুরি করা দু-একজন শ্রমিকের বক্তব্য, পুজোর আগে মিল বন্ধ হয়ে যাওয়ায় বিরাট সমস্যায় পড়েছি। কেউ কোনও কথা বলছেন না। কী হবে কিছু জানি না। তবে যাই হোক, পুজোর আগে মিল খুললে পরিবারের মুখে হাসি ফুটবে বলে মত শ্রমিকদের। 
জেলাশাসক পি দীপাপ প্রিয়া জানান, মিল কর্তৃপক্ষ আমার সঙ্গে দেখা করে জানিয়েছে যে, তারা মিল চালাতে আগ্রহী। তবে তারা নিরাপত্তার অভাব বোধ করছে বলে জানিয়েছে। আমি জেলা শ্রম দপ্তরকে বলেছি, সব পক্ষকে ডেকে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে। 
আইএনটিটিইউসি-র জেলা সভাপতি অরূপেশ ভট্টাচার্য জানান, পুজোর আগেই যাতে মিল খোলা যায়, সেই উদ্যোগ নেওয়া হচ্ছে। আশা করছি, সমস্যার সমাধান হয়ে যাবে।
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা