দক্ষিণবঙ্গ

পুরুলিয়ায় টোটোর পিছনে ধাক্কা লরির, স্কুল পড়ুয়া সহ জখম ১১

সংবাদদাতা, রঘুনাথপুর: শনিবার সকালে পুরুলিয়ার পাড়া থানার ঝাপড়া মোড়ের কাছে স্কুলের পড়ুয়া নিয়ে যাওয়া টোটোকে ধাক্কা মারে লরি। ঘটনায় ৯ জন স্কুল পড়ুয়া এবং টোটো ও লরির চালক জখম হন। তাঁদের রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। দু’জন স্কুল পড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়।
ঝাপড়া মোড়ের কাছে একটি বেসরকারি স্কুল রয়েছে। প্রতিদিনের মতো এদিন পাড়ার শাকড়া এলাকার ন’জন স্কুল পড়ুয়াকে নিয়ে টোটোটি স্কুলের উদ্দেশে রওনা দেয়। পুরুলিয়া-বরাকর রাজ্য সড়ক ধরে স্কুল পড়ুয়াদের নিয়ে টোটাটি যাচ্ছিল। টোটোটি স্কুলে ঢোকার জন্য বাঁক নিচ্ছিল। অভিযোগ, সেই সময় রাজ্য সড়ক দিয়ে রঘুনাথপুরগামী একটি লরি যাচ্ছিল। তা টোটোকে ধাক্কা মারে। ঘটনায় টোটো সহ চালক ও স্কুল পড়ুয়ারা দূরে ছিটকে পড়ে। জোরে ব্রেক কষলে লরিটিও নিয়ন্ত্রণ হারিয়ে কিছুটা দূরে গিয়ে উল্টে যায়। স্থানীয়দের সহযোগিতায় পুলিস দ্রুত জখমদের উদ্ধার করে রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। লরি ও টোটোর চালক সহ সাত পড়ুয়ার সেখানে চিকিৎসা চলছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, লরি চালক টোটোটিকে বাঁচানোর সব রকম চেষ্টা করেছে। টোটোটি হঠাৎ করে বাঁক নেওয়ার জন্যই ঘটনাটি ঘটেছে। ছোট ছোট বাচ্চারা এমনিতেই চঞ্চল। তাদের টোটো করে স্কুলে নিয়ে যাওয়াটা কতটা সুরক্ষার, তা নিয়ে প্রশ্ন রয়েছে। স্কুল কর্তৃপক্ষই বা অনুমোদন দিয়েছিল কী করে? বিষয়টি প্রশাসনের অবশ্যই গুরুত্ব দিয়ে দেখা প্রয়োজন। তা না হলে আগামী দিন আরও বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তবে সবার আগে অভিভাবকদের সচেতন হওয়া প্রয়োজন।
টোটোচালক শেখ সোফি আলম বলেন, স্কুলে ঢোকার জন্য টোটো নিয়ে বাঁক নিচ্ছিলাম। হঠাৎ সেই সময় লরিটি এসে টোটোর পিছনে সজোরে ধাক্কা দেয়। টোটোতে ন’জন স্কুল পড়ুয়া ছিল। আমরা সকলে দূরে ছিটকে পড়ি। আমার মাথায় ও মুখের নীচের চোয়ালে আঘাত লেগেছে।
জখম স্কুল পড়ুয়াদের এক অভিভাবক মানিক মাজি বলেন, এদিন খবর পেয়ে হাসপাতালে ছুটে আসি। এত বড় দুর্ঘটনা ঘটে যাবে ভাবতেও পারিনি। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। টোটো ও লরিটিকে আটক করা হয়েছে। -নিজস্ব চিত্র
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা