দক্ষিণবঙ্গ

অবশেষে বোলপুরে অনুব্রতর সঙ্গে দেখা করলেন কাজল শেখ

সংবাদদাতা, বোলপুর: অবশেষে শনিবার বোলপুরে তৃণমূলের পার্টি  অফিসে অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করলেন জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ। দু’বছর তিহার জেলে বন্দি থাকার পর গত মঙ্গলবার বোলপুরের বাড়িতে এসেছেন অনুব্রত। তার পরেরদিন থেকেই নিয়মিত বোলপুর পার্টি অফিসে বসছেন। জেলার সর্বস্তরের নেতা, মন্ত্রী, কর্মী ও অনুগামীরা অনুব্রতর সঙ্গে সাক্ষাৎ করলেও কাজলকে দেখা যায়নি। তা নিয়ে বিভিন্ন মহলে কানাঘুষো শুরু হয়। কারণ কাজলের সঙ্গে অনুব্রত মণ্ডলের ‘মধুর সম্পর্কে’র কথা কারও অজানা নয়। কিন্তু সেইসব জল্পনা নস্যাৎ করে এদিন বিকেলে জেলা সভাপতির সঙ্গে দেখা করলেন কাজল। দেখা করার পর সাংবাদিকদের কাজল বলেন, কোনও রাজনৈতিক কারণে নয়, কেষ্টদার সঙ্গে এটা একান্তই সৌজন্য সাক্ষাৎ ছিল। 
নির্বাচন হোক কিংবা সংগঠন, সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়ার আগে পর্যন্ত বীরভূমে অনুব্রতই ছিলেন তৃণমূলের শেষ কথা। জেলার কোথাও গোষ্ঠীদ্বন্দ্ব দেখলে তা নিজস্ব কায়দায় মেটাতেন। সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে কার্যত বীরভূম জেলায় ঐক্যবদ্ধ করেছিলেন। কিন্তু গোরু পাচার কাণ্ডে তাঁর গ্রেপ্তারের পর পরিস্থিতির পরিবর্তন হয়। সেসময় থেকেই ক্রমশ উত্থান হতে থাকে নানুরের দাপুটে নেতা কাজল শেখের। তিনি বরাবরই অনুব্রতর বিরোধী গোষ্ঠী হিসেবে পরিচিত। এমনকী, অনুব্রতর গ্রেপ্তারের পর তাঁকেও কটাক্ষ করতে ছাড়েননি। গ্রেপ্তারের দিন নিজের ফেসবুক পেজে রুগ্ন সিংহের ছবি পোস্ট করে তিনি লিখেছিলেন, ‘চেহারা, দাপট, অবস্থান, ক্ষমতা ও শক্তি চিরস্থায়ী হয় না। দুঃখের বিষয় অনেকেই এটা ভুলে যায়।’ এরপর থেকেই রাজনৈতিকভাবে কাজলের উত্থান হয়। পঞ্চায়েত নির্বাচনে বিপুল ভোটে জিতে জেলা পরিষদের সভাধিপতি নির্বাচিত হন। অনুব্রতর গ্রেপ্তারের পর জেলার টালমাটাল অবস্থার কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোর কমিটি তৈরি করেন। সেখানেও ঠাঁই পান কাজল। তাঁর এই উত্থানে ক্রমেই অনুব্রত অনুগামীরা কোণঠাসা হয়ে পড়েন। বোলপুর ফিরে আসার পর অনুব্রতর সঙ্গে কাজলের সম্পর্কের সমীকরণ কী হয়, সেদিকেই তাকিয়ে ছিল রাজনৈতিক মহল। 
এদিন ঘণ্টাখানেক বৈঠকে দু’জনের মধ্যে বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। কাজল সংবাদ মাধ্যমের সামনে বলেন, আজকের সাক্ষাৎ একান্তই সৌজন্যমূলক ছিল। কোনও রাজনৈতিক আলোচনা হয়নি। আগে কলকাতা থেকে চিকিৎসা করে সুস্থ হয়ে ফিরে আসুক, তারপর কথা হবে। তিনি দু’বছর ছিলেন না, মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল। তাই সবার মতো আমিও সৌজন্য সাক্ষাৎ করলাম। তবে কেষ্টদার অনুপস্থিত থাকলেও তৃণমূল বীরভূমে কখনোই দুর্বল ছিল না, আগামী দিনেও থাকবে না। টিম অনুব্রত একজোট হয়ে কাজ করেছে। তিনি আগেও সবাইকে নিয়ে চলেছেন, আগামীতেও সবাইকে নিয়ে চলবেন এনিয়ে কোনও দ্বিমত নেই। কোর কমিটি হোক বা জেলা কমিটি, রাজ্য নেতৃত্ব যে নির্দেশ দেবে, সেভাবেই জেলা সংগঠন কাজ করবে। কাজল আরও বলেন, কেষ্টদার সঙ্গে আমার কখনোই মতবিরোধ ছিল না। এটা সংবাদ মাধ্যমের একাংশের তৈরি। তাঁর পরিবারের সঙ্গে আত্মিক সম্পর্ক ছিল, আছে, থাকবে। -নিজস্ব চিত্র
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা