উত্তরবঙ্গ

পুলিস-কর্তৃপক্ষ বৈঠকে একাধিক সিদ্ধান্ত অন কলে সময়ে পৌঁছতে ওয়েটিং রুম

সংবাদদাতা, পতিরাম: গুরুতর রোগীর ক্ষেত্রে কল করলে দ্রুত আসেন না চিকিৎসক। সময়ে না আসায় সম্প্রতি ৮ বছরের শিবম শর্মার মৃত্যুর অভিযোগ পর্যন্ত উঠেছিল বালুরঘাট হাসপাতালে।
পরিষেবা নিয়ে যাতে এমন অস্বস্তিকর পরিস্থিতিতে না পড়তে হয়, হাসপাতালে চিকিৎসকদের জন্য এবার ওয়েটিং রুম তৈরি করবে কর্তৃপক্ষ। সেক্ষেত্রে চিকিত্সকদের ক্ষেত্রে আর দেরিতে আসার অভিযোগ উঠবে না বলে মনে করা হচ্ছে।
একাধিক অভিযোগ নিয়ে পর্যালোচনা করতে শনিবার বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে বৈঠক করেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ দাস। গাফিলতি নিয়ে তিনি সতর্ক করার সময় চিকিৎসকরা ওয়েটিং রুম তৈরির প্রস্তাব দেন। সেই আবেদনে সম্মতি জানিয়েছেন স্বাস্থ্যকর্তা।
পুজোর কটা দিন হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, সেবিষয়েও এদিন আলোচনা হয়। সেখানে ছিলেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা, হাসপাতালের ডেপুটি সুপার অরিন্দম রায় সহ অন্যরা। 
জেলা হাসপাতালের অনেক জায়গায় এখনও সিসি ক্যামেরা, আলো বসানো হয়নি। তবে, উইনার্স টিম এবং পিঙ্ক মোবাইল ভ্যান মোতায়েন করা হবে বলে জানিয়েছে পুলিস। নিরাপত্তা নিয়ে বৈঠকের পরেই হাসপাতালের চিকিৎসকদের দিয়ে আলাদাভাবে আলোচনা করেন সুদীপ। খুব এমার্জেন্সি ছাড়া চিকিৎসকদের পুজোর সময় ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি হাসপাতালে রোগীদের সঠিক সময়ে পরিষেবা দেওয়ার পরামর্শ দিয়েছেন সুদীপ। নিরাপত্তা দেখতে হাসপাতালে ফায়ার মক ড্রিলের আয়োজনও করা হবে। এছাড়া পুজোর সময় অ্যাম্বুলেন্সের সমস্যা ঠেকাতে চালকদের নিয়ে সোমবার আলাদাভাবে বৈঠক করবে হাসপাতাল কর্তৃপক্ষ। 
মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, নিরাপত্তা নিয়ে পুলিসের সঙ্গে বৈঠক হয়েছে। সিসি ক্যামেরায় নজজরদারিরতে জোর দিচ্ছি। পুজোয় হাসপাতালে যাতে সঠিক পরিষেবা মেলে, তা নিয়েও আলোচনা হয়েছে। চিকিৎসার গাফিলতির অভিযোগ যাতে না আসে, সেদিকটা দেখতে চিকিৎসদের অনুরোধ করেছি। তাঁদের আবেদন অনুযায়ী ওয়েটিং রুম করার জন্য জায়গা দেখা হবে।
আইসির কথায়, নিরাপত্তা নিশ্চিত করতে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। হাসপাতালের বিষয়গুলি মুখ্য স্বাস্থ্য আধিকারিককে জানানো হয়েছে।
20h 20m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে পরিশ্রম ও ব্যস্ততা বৃদ্ধি। ছোট ও মাঝারি ব্যবসায় অগ্রগতি। অর্থাগম যোগটি অনুকূল।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা