উত্তরবঙ্গ

এবার রায়গঞ্জে পুজো নির্বিঘ্ন করতে মোতায়েন অতিরিক্ত ৫০০ পুলিস

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: পুজোর শেষ মুহূর্তের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। তাই বাড়তি পুলিসি ব্যবস্থাপনার জন্য জোরদার প্রস্তুতি নিয়েছে রায়গঞ্জ পুলিস জেলা। অতিরিক্ত ৫০০ পুলিস মোতায়েন থাকছে পুলিস জেলার পাঁচটি থানা এলাকায়। এব্যাপারে জেলা সদর হিসেবে অতিরিক্ত গুরুত্বও পেতে চলেছে রায়গঞ্জ থানা এলাকা। শনিবার রায়গঞ্জ পুলিস সুপারের দপ্তরে উদ্বোধন হয় এবারের পুজো গাইড ম্যাপ। উদ্বোধনী অনুষ্ঠানের পরই পুলিস সুপার সানা আখতার পুজোয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থাপনা নিয়ে একথা জানান। তিনি বলেন, নির্বিঘ্নে পুজো কাটাতে ঢালাও ব্যবস্থা নেওয়া হয়েছে। তাই থানার পাশাপাশি বাড়তি বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। পুজো ভলান্টিয়ারাও থাকছেন। 
শনিবার প্রকাশিত পুজো গাইড ম্যাপে ৩৩টি বড় পুজো মণ্ডপে যাওয়ার সূলুক সন্ধান দেওয়া আছে। ইমারজেন্সি হেল্পলাইন নম্বর ৯১৪৭৮৮৯১১৯ উল্লেখ করে দেওয়া হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে আরও কিছু জরুরি ফোন নম্বর। পুজোয় ছোট বাচ্চা ও প্রবীণদের জন্য বিশেষ সচিত্র পরিচয়পত্র চালু করা হচ্ছে। যেগুলি থানা বা ট্রাফিক গার্ড থেকে সংগ্রহ করা যাবে।
রায়গঞ্জ পুলিস জেলার সুরক্ষা ব্যবস্থায় ১৩টি জায়গায় অ্যাসিস্ট্যান্স বুথ থাকবে। যেখান থেকে দর্শনার্থীদের বিভিন্ন ব্যাপারে সহায়তার পাশাপাশি নজরদারির ব্যবস্থা থাকছে। অতিরিক্ত ৫০০ পুলিস কর্মীকে যেমন বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোতায়েন করা হবে তেমনি শহরজুড়ে  পেট্রোলিংয়ের ব্যবস্থা থাকছে। থাকছে ছ’টি মোটর সাইকেল মোবাইল। যেগুলি শুধু বড় রাস্তায় নয়, প্রয়োজন মতো অলিগলিতেও টহল দিতে পারবে। এছাড়াও মহিলাদের নিরাপত্তার স্বার্থে এদিন আরও একটি পিঙ্ক মোবাইল ভ্যানের উদ্বোধন করেন পুলিস সুপার। যেগুলি পুজোর সময় বিভিন্ন এলাকায় টহল দেবে। শুধু তাই নয় টহলের জন্য মহিলাদের উইনার্স টিমও পথে থাকবে। চলবে নাকা চেকিং। বসবে ড্রপ গেট।
এখানেই শেষ নয় পুজোয় শহরের রাস্তাঘাট যানজটমুক্ত রাখতে রায়গঞ্জ শহরে টোটো চলাচলে নিয়ন্ত্রণ থাকবে। পুলিস সুপার বলেন, পুজোর দিনগুলিতে দুপুর ২টো থেকে মধ্যরাত পর্যন্ত টোটো বন্ধ থাকবে। জরুরি ভিত্তিতে কিছু ক্ষেত্রে টোটো চলাচলের সম্ভবনা রয়েছে। এদিন কর্ণজোড়ায় পুলিস সুপারের দপ্তরে গাইড ম্যাপ উদ্বোধন ও একটি পিঙ্ক মোবাইল ভ্যানের উদ্বোধন কর্মসূচিতে উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি পম্পা পাল, রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, রায়গঞ্জ পুরসভার প্রশাসক সন্দীপ বিশ্বাস উপস্থিত ছিলেন।
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা