উত্তরবঙ্গ

পুজোর মুখেও ভাঙা রাস্তায় ভোগান্তি টক টু মেয়রে গৌতমকে নালিশ

সংবাদদাতা, শিলিগুড়ি: ভাঙাচোরা পথ পেরিয়েই এবার শিলিগু঩ড়িবাসীকে পুজোমণ্ডপ দেখতে যেতে হবে। প্রতিবছর পুজোর আগে রাস্তার ভাঙা অংশ মেরামত করে পুরসভা। কিন্তু মহালয়া পেরিয়ে গেলেও শহরে এবার রাস্তা সংস্কারের দৃশ্য চোখে পড়েনি বলে অভিযোগ। যার জেরে শনিবার শিলিগুড়ি পুরসভার টক টু মেয়র ফোন ইন লাইভ অনুষ্ঠানে মেয়র গৌতম দেবকে শহরের বিভিন্ন এলাকার বাসিন্দারা রাস্তা নিয়ে অভিযোগ জানিয়েছেন। 
৪০ নম্বর ওয়ার্ড থেকে মহম্মদ সোনাউল্লা ফোনে মেয়রকে জানান, তাঁদের এলাকায় মসজিদের পাশে  রাস্তাটি  এখনও বেহাল হয়ে রয়েছে। ৩০ নস্বর ওয়ার্ড ওয়ার্ডের বাসিন্দা আদেশ চক্রবর্তী বলেন, পুজো এসে গেল। অনেকবার বলার পরও বেহাল সত্যেন বোস রোড এখনও সংস্কার হয়নি। ওয়ার্ড নম্বর ৪০ ওয়ার্ড থেকে আনোয়ার হোসেন বলেন, আমাদের এলাকার দুর্গানগরের রাস্তা এখনও সংস্কার হয়নি। ১ নম্বর ওয়ার্ড থেকে টিঙ্কু রাউত জানান, প্রায় চার মাস ধরে তাঁদের এলাকায় রাস্তা ভেঙেচুরে পড়ে রয়েছে। কিন্তু ভাঙা রাস্তা সারাই হয়নি।  
মেয়র জবাবে নাগরিকদের বলেন, মাঝে ১৫ দিন নদী থেকে বালি-পাথর তোলা বন্ধ ছিল। তারপর বৃষ্টি নামে। তারমধ্যেও কাজ হচ্ছে। কিছু বড় কাজ রয়েছে। বকেয়া বিলের জন্য এজেন্সি কাজ নিতে চাইছে না। আমরা সরকার থেকে যেটুকি পাচ্ছি তা দিয়ে কাজ চলছে। তারপরেও নিজস্ব তহবিল থেকে কাজ করছি।
অনুষ্ঠান শেষে এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, পুজোর আগে রাস্তা মেরামতের কাজ শুরু করেছি। এ ধরনের ভাঙা ও বেহাল রাস্তা সংস্কারের নব্বই শতাংশ কাজ হয়ে গিয়েছে। কিছু কাজের ক্ষেত্রে 
ওয়ার্ক অর্ডার পরও ঠিকাদাররা কাজ হাতে নিচ্ছেন না। তবে সবমিলিয়ে পুজোয় বেহাল রাস্তা নিয়ে নাগরিকদের যাতে সমস্যায় পড়তে না হয়, তার জন্য আমরা সজাগ রয়েছি। সেই মতো কাজও চলছে।  শিলিগুড়ির ৬ নম্বর ওয়ার্ডে বেহাল রাস্তা। - নিজস্ব চিত্র।
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা