উত্তরবঙ্গ

অব্যবহারে নষ্ট হচ্ছে কয়েক কোটি টাকায় নির্মিত ইসলামপুর স্টেডিয়াম

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে স্টেডিয়ামের মাঠে চরে বেড়াচ্ছে গবাদিপশু। স্টেডিয়ামের বিভিন্ন রুমের কাচের জানালা অধিকাংশই ভাঙা। বসছে মদের আসর। স্টেডিয়ামের বেহাল দশায় ক্ষুব্ধ ক্রীড়া মহল থেকে সাধারণ মানুষ। তাদের অভিযোগ, রক্ষণাবেক্ষণের ব্যবস্থা নেই, অন্যদিকে খেলাধুলো হচ্ছে না।  এই সুযোগে একাংশ বাসিন্দা স্টেডিয়ামের পরিকাঠামো যথেচ্ছ ব্যবহার করছে। এনিয়ে বিভিন্ন মহল থেকে প্রশাসনিক পদক্ষেপের দাবি উঠেছে।
শহরের খেলাধুলোর মান উন্নয়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ৮নং ওয়ার্ডের তিস্তাপল্লি সংলগ্ন এলাকায় প্রায় নয় কোটি টাকা খরচে স্টেডিয়ামটি তৈরি হয়েছে। গতবছরের ৩১ জানুয়ারি গাজোলে একটি প্রশাসনিক সভা থেকে স্টেডিয়ামের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এরপর মহকুমা প্রশাসনও আনুষ্ঠানিকভাবে স্টেডিয়ামে একটি টুর্নামেন্টের আয়োজন করেছিল। এরপর থেকে এখনও পর্যন্ত স্টেডিয়ামে আর কোনও টুর্নামেন্ট হয়নি। কার্যত বিনা ব্যবহারেই পড়ে রয়েছে। এই পরিস্থিতিতে স্টেডিয়ামটি সমাজবিরোধীদের অসামাজিক কর্মকাণ্ডের আখড়ায় পরিণত হয়েছে বলে অভিযোগ।
স্থানীয় কাউন্সিলার তৃণমূল কংগ্রেসর মোজাফ্ফর হুসেন বলেন, স্টেডিয়াম তৈরি করে ফেলে রাখা হয়েছে। রক্ষণাবেক্ষণের ব্যবস্থা নেই। এই সুযোগে সেখানে মদের আসর বসছে। মদ ও বিয়ারের অনেক ভাঙা বোতল পড়ে থাকতে দেখা যায়। রুমগুলির সমস্ত কাচের জানালা ভেঙে দিয়েছে দুষ্কৃতীরা। 
মাঠে চরে বেড়াচ্ছে গোরু ছাগল। একদিকের সীমানা প্রাচীর নেই। ফলে গবাদিপশু সহজেই ঢুকে পড়েছে স্টেডিয়ামে। প্রশাসন নিয়মিত খেলাধুলার ব্যবস্থা করলে স্টেডিয়ামের ব্যবহার হবে। মানুষের আনাগোনা হবে। তাহলে মদের আসর বসতে পারবে না। পাশাপাশি সিকিউরিটি গার্ডেরও ব্যবস্থা করতে হবে। প্রশাসন উদ্যোগ নিক।
মহকুমা ক্রীড়া সংস্থার (এসডিএসএ) সম্পাদক কল্যাণ দাস বলেন, স্টেডিয়ামের চারপাশে সীমানা প্রাচীর দেওয়া দরকার। বিভিন্ন ক্লাবের টুর্নামেন্টগুলি সেখানে আয়োজন করা হলে সমস্যার সমাধান হবে। হাইস্কুল মাঠ ঘেষা আমাদের সংস্থার অফিস আছে। ফলে আমাদের হাইস্কুল মাঠে খেলা পরিচালনা সহজ। স্টেডিয়াম শহর থেকে একটু দূরে তাই অনেকেই সেখানে খেলাধুলোর অগ্রহ দেখাচ্ছে না। ইসলামপুরের মহকুমা শাসক আব্দুল সাহিদ বলেন, কয়েকটি ক্লাবকে বলেছিলাম কিন্তু তারা স্টেডিয়ামে খেলাধুলো করতে যাচ্ছে না। এবার কন্যাশ্রীর মেয়েদের টুর্নামেন্ট স্টেডিয়ামে আয়োজন করব। 
29d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা