উত্তরবঙ্গ

উদ্বোধনের ছ’মাস পার, নয়া ভবনে স্থানান্তরিত হল না সুস্বাস্থ্য কেন্দ্র

সংবাদদাতা, দেওয়ানহাট: সুস্বাস্থ্য কেন্দ্রের দ্বিতল ভবন নির্মাণের পর ভার্চুয়ালি উদ্বোধন করা হয়েছিল ছ’মাস আগে। তবে এখনও পুরনো ভবন থেকে নতুন ভবনে সুস্বাস্থ্য কেন্দ্র স্থানান্তরিত হয়নি। ফলে তালাবন্ধ অবস্থায় পড়ে থেকে নষ্ট হওয়ার উপক্রম লক্ষ লক্ষ টাকা খরচ করে তৈরি করা সুস্বাস্থ্য কেন্দ্রের নতুন ভবন। অন্যদিকে, বেহাল ভবন থেকেই স্বাস্থ্য পরিষেবা নিতে বাধ্য হচ্ছেন গ্রামবাসীরা। দিনহাটা-১ ব্লকের ভেটাগুড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বালাডাঙা গ্রামে তৈরি হওয়া ভবনটি কোনও কাজেই আসছে না। অবিলম্বে  নতুন ভবনে সুস্বাস্থ্য কেন্দ্রটি চালু করার দাবি উঠেছে। 
বাসিন্দাদের অভিযোগ, বহু বছর ধরে বালাডাঙার সুস্বাস্থ্য কেন্দ্রটি একটি ভাঙাচোরা ঘরে চলছে। এরপর ওই সুস্বাস্থ্য কেন্দ্রটির পাশেই কয়েক লক্ষ টাকা ব্যয়ে একটি দ্বিতল ভবন তৈরি করা হয়। সেটির উদ্বোধনও হয়। ফলে ওই নতুন ভবন হওয়ায় খুশি ছিলেন গ্রামের বাসিন্দারাও। কিন্তু, ছ’মাস পেরিয়ে গেলেও সেটি আজও চালু না হওয়ায় এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। 
স্থানীয় বাসিন্দা লক্ষ্মীকান্ত বর্মন বলেন, স্বাস্থ্যদপ্তরের উন্নত পরিকাঠামো যুক্ত নতুন সুস্বাস্থ্য কেন্দ্র চালুর স্বদিচ্ছা নেই। ফলে লক্ষ লক্ষ টাকা খরচ করে দ্বিতল ভবনটি তৈরি হওয়ার পর থেকেই পড়ে আছে। পুরনো বেহাল ভবনেই চলছে সুস্বাস্থ্য কেন্দ্র। আমরা চাই অবিলম্বে সুস্বাস্থ্য কেন্দ্রটি নতুন ভবনে চালু হোক। সাজিদা বিবি, সঞ্জয় রায় প্রমুখ বলেন, এলাকার কয়েক হাজার মানুষ এই সুস্বাস্থ্য কেন্দ্রের উপর নির্ভরশীল। কেন ভবনটি উদ্বোধনের পরও চালু করা হচ্ছে না বুঝতে পারছি না। 
কোচবিহারের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুকান্ত বিশ্বাস বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখে দ্রুত যথাযথ পদক্ষেপ করা হবে।  নিজস্ব চিত্র।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা