উত্তরবঙ্গ

দিনহাটায় ৯ কোটি ব্যয়ে চারটি রাস্তার কাজের সূচনা উদয়নের

সংবাদদাতা, দিনহাটা: পুজোর আগে গ্রামীণ এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জোর দিয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। সম্প্রতি দিনহাটা-১ ব্লকে প্রায় ১০ কোটি টাকা পেয়ে একাধিক রাস্তার কাজ শুরু করা হয়েছে। শনিবার নিজের বিধানসভা শুকারুকুঠি ও নয়ারহাটে পেভার ব্লকের রাস্তার কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। ন’কোটি টাকা ব্যয়ে চারটি রাস্তার কাজ শুরু হয় এদিন। পুজোর আগে গ্রামীণ এলাকায় রাস্তার কাজ শুরু হওয়ায় খুশি স্থানীয়রা। এদিন মন্ত্রী নয়ারহাটের একটি মাদ্রাসার তিনটি শ্রেণিকক্ষ ও শৌচাগারের কাজেরও সূচনা করেন। 
উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, গ্রামীণ এলাকার অর্থনীতি উন্নয়নে যোগাযোগ ব্যবস্থার উন্নতি প্রয়োজন। সেই লক্ষ্যেই উন্নতমানের পেভার ব্লকের রাস্তা তৈরি করা হচ্ছে গ্রামে গ্রামে। প্রায় ন’কোটি টাকা ব্যয়ে শুকারুকুঠি ও নয়ারহাটে রাস্তার কাজ শুরু করা হল এদিন। নয়ারহাটে একটি মাদ্রাসার তিনটি শ্রেণিকক্ষ ও শৌচাগারের কাজের সূচনা করে দিয়েছি। 
শনিবার নয়ারহাটে একটি মাদ্রাসার শ্রেণিকক্ষের কাজের উদ্বোধন করেন তিনি। মাদ্রাসা সংলগ্ন ৩৫০ মিটার পেভার ব্লকের রাস্তাও তৈরি করা হবে। শুকারুকুঠির নগর কুর্শামারি গ্রামে দু’টি রাস্তা তৈরির কাজের সূচনা করেন মন্ত্রী। একটি রাস্তা ১৭০০ মিটার ও অন্যটি ১৬৫০ মিটার লম্বা। দু’টি রাস্তাই পেভার ব্লক দিয়ে তৈরি হবে। ওই গ্রাম পঞ্চায়েতের সেউটি-১ গ্রামেও একটি পেভার ব্লকের রাস্তার কাজ শুরু হয়েছে। ২১০০ মিটার দৈর্ঘ্যের রাস্তাটি হবে। এই গ্রাম পঞ্চায়েতের তিনটি রাস্তা তৈরিতে সাত কোটিরও বেশি টাকা বরাদ্দ করেছে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর। 
দপ্তর সূত্রে জানা গিয়েছে, রাস্তাগুলির পাঁচবছরের মেরামতির দায়িত্ব বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থার। সেই কারণে নির্দিষ্ট পরিমাণ সিকিউরিটি মানি জমা রাখা হবে। পাঁচবছরের মধ্যে রাস্তা কোথাও খারাপ হলে বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থা সেগুলি মেরামত করে দেবে।  নিজস্ব চিত্র।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা