উত্তরবঙ্গ

যাত্রী টানতে এবার মাইকিং করবে এনবিএসটিসি, ছড়াবে লিফলেট

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: টার্গেট পূরণ হচ্ছে না। ফলে ভরছে না এনবিএসটিসির তহবিল। অথচ দিন দিন বেড়েই চলেছে খরচ। তাই এবার আয় বাড়াতে মরিয়া এনবিএসটিসি’র জলপাইগুড়ি ডিপো। যাত্রী টানতে তারা মাইকিং করার পাশাপাশি এবার শহরে লিফলেট বিলির সিদ্ধান্ত নিল। তবে সাধারণ রুটের চেয়ে প্যাকেজ ট্যুরের বাসে যাত্রী টানতে তৎপর নিগম। বৃহস্পতিবার এনবিএসটিসির জলপাইগুড়ি ডিপো পরিদর্শন করেন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়। যেভাবেই হোক, আয় বাড়াতে হবে বলে ডিপোর আধিকারিকদের নির্দেশ দেন তিনি। তারপরই আধিকারিকরা সিদ্ধান্ত নিয়েছেন, এবার তাঁরা যাত্রী টানতে রাস্তায় নেমে মাইকিং করবেন। ছড়ানো হবে লিফলেট। 
‘সবুজের পথে হাতছানি’ ও ‘চা ভ্রমণ’ প্যাকেজ ট্যুরে যাত্রী টানার মরিয়া চেষ্টা শুরু হচ্ছে বলে জানিয়েছেন নিগমের জলপাইগুড়ি ডিপো ইনচার্জ দীপক রাহা। তিনি বলেন, যাত্রীর অভাবে চা ভ্রমণ ও সবুজের পথে হাতছানি, দু’টি প্যাকেজ ট্যুরের বাসই বসে রয়েছে। চেয়ারম্যান সেগুলি চালুর নির্দেশ দিয়েছেন। আমরা যাত্রী টানতে রাস্তায় নামছি। সেপ্টেম্বর থেকেই মাইকিং ও লিফলেট বিলি করব। তাঁর দাবি, বাসে বেশি আসন থাকলেও ২০ জন যাত্রী হলেই আমরা প্যাকেজ ট্যুরের বাস চালাব। যেভাবেই হোক আয়ের টার্গেট পূরণ করতে হবে আমাদের। উপর থেকে তেমনই নির্দেশ আছে।
নিগম সূত্রে খবর, জুলাইয়ে এনবিএসটিসি’র জলপাইগুড়ি ডিপোকে আয়ের টার্গেট দেওয়া হয়েছিল ১ কোটি ১০ লক্ষ টাকা। কিন্তু আয় হয়েছে ৯৫ লক্ষ টাকার মতো। চলতি আগস্ট মাসেও ১ কোটির বেশি আয়ের টার্গেট রয়েছে। কিন্তু এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে এ মাসেও আয়ের লক্ষ্যমাত্রা পূরণ হবে না। ফলে সেপ্টেম্বর থেকে আয় বৃদ্ধিতে তেড়েফুঁড়ে নামতে চাইছে নিগম।
এদিকে, লোকসানের বহর কমাতে জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি পর্যন্ত যেতে এনবিএসটিসি’র বাসে ভাড়া বাড়ল চার টাকা। এতদিন ভাড়া ছিল ২৪ টাকা। ২৬ আগস্ট থেকে দিতে হবে ২৮ টাকা। নিগমের চেয়ারম্যানের অবশ্য দাবি, ভাড়া বাড়েনি। কিলোমিটার পিছু যে ভাড়া হওয়ার কথা সেই অনুযায়ী নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে। আসলে আগে জলপাইগুড়ি শহরের উপর দিয়ে হলদিবাড়ির বাস যেত। তখন দূরত্ব পড়ত ২৬ কিমি। কিন্তু দু’বছর আগে জেলা প্রশাসন সিদ্ধান্ত নেয়, দিনের বেলা জলপাইগুড়ি শহরের উপর দিয়ে কোনও বাস যাবে না। ফলে ৭৩ মোড়, চেকপোস্ট হয়ে ঘুরে হলদিবাড়ি যেতে দূরত্ব পড়ছিল ৩২ কিমি। বাড়তি পথ যেতে বাসের তেল বেশি লাগছিল। কিন্তু একই ভাড়ায় দু’বছর ধরে চলছিল। ফলে অনেকটাই লোকসান হচ্ছিল। সেকারণে এবার কিমি অনুযায়ী নতুন ভাড়া নির্ধারণ করা হল।
29d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা