উত্তরবঙ্গ

সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের জমি পরিদর্শনে এসে ঘেরাও চেয়ারম্যান

সংবাদদাতা, ফালাকাটা: ফালাকাটা পুরসভা চিহ্নিত সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের জমি পরিদর্শনে এসে বিক্ষোভের মুখে পড়লেন খোদ চেয়ারম্যান। মঙ্গলবার একে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ফালাকাটা শহরের ৩ নম্বর ওয়ার্ডের খলিসামারি মিশন গেট সংলগ্ন এলাকায়। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, খলিসামারিতে বুড়ি তোর্সা নদীর পাশে ২.৭০ একক সরকারি জমি রয়েছে। ফালাকাটা পুরসভাকে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প গড়ার জন্য ওই জমিটি দেয় ভূমি ও ভূমি সংস্কার দপ্তর। ফালাকাটা পুরসভার চেয়ারম্যান সহ পুরসভার অফিসাররা এদিন সেই জমি খতিয়ে দেখতে এলাকায় আসেন। তখনই স্থানীয় কিছু বাসিন্দা সহ একটি স্কুলের ছাত্রছাত্রীরা এলাকায় প্রকল্প না করার দাবি জানিয়ে পুরসভার চেয়ারম্যানকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান। তাঁরা সেখানে বিক্ষোভ মিছিলও করেন। 
আন্দোলনকারী পড়ুয়ারা বলে, রাস্তার পাশেই আমাদের স্কুল ও হস্টেল। প্রকল্পটি চালু হলে দুর্গন্ধে টেকা দায় হয়ে পড়বে। আমাদের কষ্ট করে হস্টেলে থাকতে হবে। তাই পুরসভা প্রকল্পটি অন্যত্র সরিয়ে নিয়ে যাক। স্থানীয় বাসিন্দা প্রকাশ বিশ্বাস বলেন, প্রকল্পটি চালু হলে দুর্গন্ধের জন্য টেকা দায় হয়ে যাবে। পাশেই আমাদের বাড়ি। গোটা শহরের আবর্জনার গন্ধে আমরা থাকব কি ভাবে। তাই আমরা বিক্ষোভ দেখিয়েছি। যদিও এ বিষয়ে ফালাকাটা পুরসভার চেয়ারম্যান প্রদীপকুমার মুহুরি বলেন, এলাকার মানুষ ভুল বুঝেছে। এখানে আবর্জনা থেকে বিভিন্ন উপকরণ তৈরি করার পদ্ধতি থাকবে এবং গোটা এলাকাটি ঘিরে দেওয়া হবে। বিজ্ঞানসম্মত পদ্ধতিতে বর্জ্য রাখা হবে। আমরা দু’কোটি টাকার টেন্ডার করেছিলাম। একটি সংস্থা দায়িত্ব পেয়েছে। তাদের ওয়ার্ক অর্ডার দিয়ে দেওয়া হয়েছে। এদিন যারা বিক্ষোভ দেখিয়েছেন তাঁদের সঙ্গে আলোচনায় বসে গোটা বিষয়টি বুঝিয়ে দেওয়া হবে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা